মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলাএক টাকায় চিকিৎসা পাবেন চট্টগ্রামবাসী

এক টাকায় চিকিৎসা পাবেন চট্টগ্রামবাসী

বাংলাদেশ প্রতিবেদক: এবার এক টাকায় চিকিৎসা পাবেন চট্টগ্রামবাসী। সেই সঙ্গে দেশে প্রথমবারের মতো বিনিময় প্রথায় স্বাস্থ্যসেবা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে সুবিধাবঞ্চিত মানুষের জন্যই।

নগরীর সাগরিকা এলাকায় চালু হতে যাচ্ছে ৫০ শয্যার বিদ্যানন্দ মা ও শিশু হাসপাতাল। যেখানে মাসে ১০ হাজার রোগীকে সেবা দেওয়া সম্ভব হবে বলে মনে করে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ – সেবার সেই ব্রত নিয়ে কাজ করে চলেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এক টাকার আহারের পর এবার সুবিধাবঞ্চিত মানুষকে এক টাকায় চিকিৎসা দিতে চলেছে সংগঠনটি।

শুধু তাই নয়, নিজের কাছে থাকা যে কোনও জিনিসের বিনিময়েও সেবা নিতে পারবেন সাধারণ মানুষ। চট্টগ্রাম নগরীর সাগরিকা এলাকায় চালু হতে যাচ্ছে বিদ্যানন্দ মা ও শিশু হাসপাতাল।

প্রস্তাবিত ৫০ শয্যার এ হাসপাতালে থাকবে ২১ শয্যার জেনারেল, ১২ শয্যার জরুরি, ১৬ শয্যার কোভিড ওয়ার্ড এবং ১ শয্যার ডেন্টাল ইউনিট। দেশের প্রান্তিক জনপদে সেবা দিতে রয়েছে টেলিমেডিসিন সার্ভিস। এই হাসপাতালে স্বেচ্ছায় সেবা দিতে পেরে খুশি স্বাস্থ্যকর্মীরা।

দারিদ্র্য জয় করতেই স্বপ্নের হাসপাতালের বাস্তবে রূপায়ন বলে জানান, বিদ্যানন্দ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শিপ্রা দাশ।

এর আগে নগরীর পতেঙ্গা এলাকায় করোনা রোগীদের চিকিৎসায় ১০০ শয্যার ফিল্ড হাসপাতাল করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments