মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাময়মনসিংহে ৪ ‘জঙ্গি’ গ্রেফতার

ময়মনসিংহে ৪ ‘জঙ্গি’ গ্রেফতার

বাংলাদেশ প্রতিবেদক: ময়মনসিংহের বলাশপুর এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, আকরাম হোসেন (২৭), জুয়েল মিয়া (৪৫), মাকসুদুল হক রনি (২১) ও মানসুর উদ্দিন প্রহর (১৮)। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-১৪।

র‌্যাব-১৪-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদ জানান, নগরীর বলাশপুর এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর কিছু সদস্য গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেল ৫দিকে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব।

ঘটনাস্থলে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর সময় ওই চারজনকে আটক করা হয়। এ সময় আটককৃতদের কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট সংক্রান্ত কাগজপত্র, নগদ টাকা ও মোবাইল সেট জব্দ করা হয়।

জোনাঈদ আফ্রাদ আরও জানান, আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর ময়মনসিংহ অঞ্চলের সঙ্গে সংশ্লিষ্ট। তারা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলামের মতাদর্শে অনুপ্রাণিত হয়ে ওই সংগঠনের সক্রিয় সদস্য হয়ে ওঠেন এবং কার্যক্রম চালিয়ে আসছেন। তারা নিয়মিত গোপন বৈঠকে মিলিত হতেন। নতুন সদস্য সংগ্রহসহ সংগঠন পরিচালনার জন্য চাঁদা উত্তোলন করতেন তারা। উগ্রবাদ কায়েমের লক্ষ্যে তারা দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতার পরিকল্পনা করছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

তাদের সহযোগীদের ব্যাপারে অনুসন্ধান চলছে এবং আটককৃতদের কোতোয়ালি থানায় মামলা হয়েছে বলেও জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments