ফিরোজ সুলতান: ঠাকুরগাঁওয়ে সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের গুলিতে রবিউল ইসলাম (২০) ও নাজির উদ্দিন (৪০) নামে দুই বাংলাদেশী যুবক নিহত হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) ভোরে জেলার হরিপুর উপজেলার বেতনা সীমান্তের ২৬৭ এস এর মেইন পিলারের নিকট ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে বলে জানান বড়পলাশবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম।

নিহদ রবিউল ইসলাম বালিয়াডাঙ্গী উপজেলার বাদামবাড়ির ৪ নং কলোনি এলাকার আবুল কাশেমের ছেলে এবং নিহত নাজিম উদ্দিন হরিপুর উপজেলার বেকুয়া মানিকখাড়ি গ্রামের বেকু মোহাম্মদের ছেলে বলে তথ্য পাওয়া গেছে।

সীমান্ত সুত্র জানায়, নিহত রবিউল এবং নাজিম দুজনেই দীর্ঘদিন ধরেই সীমান্তে চোরাচালান কাজের সাথে জড়িত ছিলেন। মঙ্গলবার ভোর রাতে তারা অবৈদভাবে মানিকখাড়ি এলাকা দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশের চেষ্টা করে। এসময় তাদের উপস্তিতি টের পেয়ে ভারতের ফুলবাড়ী ক্যাম্পের ১৪৬ বিএসএফ সদস্যরা গুলি ছোড়ে। ঘটনাস্থলেই রবিউল এবং নাজিম গুলিবিদ্ধ হয় এবং দেশে পালিয়ে আসতে সক্ষম হয়। পরবর্তীতে আহত অবস্থায় রবিউলকে রানিশংকৈল হাসপাতালে এবং নাজিমকে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে পথিমধ্যেই তাদের মৃত্যু হয়।

বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান সীমান্তে ২ যুবকের গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। এ ঘটনায় ঠাকুরগাঁও-৫০ বিজিবি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে সংযোগ স্থাপন করা যায়নি।