তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে একটি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হতে না পারায় ক্ষুদ্ধ এক বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যানের হাতে এক স্কুল শিক্ষিকা লাঞ্চিত হওয়ার ঘটনায় উত্তেজনা বিরাজ করছে। শনিবার (২ জানুয়ারী) দুপুরে উত্তর চরবংশী এসএম আজিজিয়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ক্ষুব্ধ শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিবাবক ও এলাকা বাসী প্রশাসনের কাছে বিচার দাবি করেছেন।

অভিযুক্ত মোস্তফা গাজী উত্তর চরবংশী ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান। আহত শিক্ষিকা আসমা আক্তার ওই বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষিকা ও একই এলাকার বাসিন্দা।

সন্ধায়-রায়পুর সরকারি হাসপাতালে চিকিৎসাধিন আসমা আক্তার শামিমা সাংবাদিকদের জানান, কয়েকদিন আগে বিদ্যালয় পরিচালনা কিমিটির নির্বাচন হয়। এতে সভাপতি হতে না পারার ক্ষোভে মোস্তাফা গাজি অফিস কক্ষে এসে অশ্রাব্য ভাষায় গালমন্দ করে মারতে এগিয়ে আসেন। এতে আমি মানষিক ভারসাম্য হারিয়ে বিদ্যালয়ের অফিস কক্ষে অজ্ঞান হয়ে যাই। আমার সহকর্মীরা উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করেন। বদমেজাজী চেয়ারম্যান অতীতেও একাধিকবার উগ্র আচরণ করেছেন। এসময় অন্য শিক্ষকদের প্রতিরোধের মুখে চেয়ারম্যান স্কুল ত্যাগ করেন।।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির (এডহক) সভাপতি মোহাম্মদ আলী খোকন ও প্রধান শিক্ষক মোহাম্মদ আলী বাবুল সত্যতা স্বীকার করে বলেন, বিদ্যালয়ের অফিস কক্ষে শিক্ষিকার সাথে এ ধরণের আচরণ ন্যাককারজনক ও নিন্দনীয়। এ ঘটনায় কমিটির বৈঠক করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসালাম বলেন, শিক্ষিকার সাথে সাবেক চেয়ারম্যানের-এ ধরণের কাজ অগ্রহণযোগ্য। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

অভিযুক্ত বিএনপি নেতা মোস্তফা গাজীর বক্তব্য জানার জন্য একাধিকবার যোগাযোগ করলেও তিনি তা রিসিভ না করায় বক্তব্য জানা যায়নি।