ফিরোজ সুলতান: দুর্নীতির দায়ে ঠাকুরগাঁওয়ের ১৫ সরকারি প্রাথমিক শিক্ষককে গুরুত্বপূর্ণ নানা অভিযোগের দায়ে দুদকে তলব করা হয়েছে।

এ ব্যপারে গত ৫/০১/২১ ইং তারিখে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের উপ সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম সাক্ষরিত একটি স্মারক চিঠি ঠাকুরগাঁও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর প্রেরণ করা হয়।

দুদক এর সে চিঠি থেকে জানা যায়, জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক দুর্নীতি,বদলী বানিজ্য, নিয়োগ বাণিজ্য, শিক্ষক হয়রানি, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলে জিপিএ ৫ ও বৃত্তি পাইয়ে দেওয়া সহ নানা রকম অভিযোগে ১৫ জন শিক্ষককে দুর্নীতি দমন কমিশনে এ তলব করা হয়।

দুদক কর্তৃক তলব পাওয়া শিক্ষকরা হলেন সঞ্জীব কুমার বর্মন, এ কে এম মিজানুর রহমান ,ইয়াসিন আলি, আজহার আলী ,প্রফুল্ল কুমার বর্মন ,রমজান আলী, গৌরাঙ্গ দাস, আব্দুল মান্নান, সিরাজুল ইসলাম, মোহাম্মদ উল্লাহ, রফিকুল ইসলাম, ইমাম গাজ্জালী, জহরুল ইসলাম. সহ মোট ১৫ জন।

এ বিষয়ে জানতে চাইলে ঠাকুরগাঁও প্রাথমিক জেলা শিক্ষা অফিসার হারুন অর রশিদ জানান, লিখিত কোন চিঠি আমি পাইনি তবে মৌখিক ভাবে ১৫/১৬ জনকে দিনাজপুর দুদকে তলবের বিষয়টি জানতে পেরেছি।