তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর ফলকন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হবেন সাংবাদিক সাজ্জাদুর রহমান সাজ্জাদ। আসন্ন নির্বাচনকে সামনে রেখে তিনি সকল শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কুশল বিনিময় শুরু করছেন। তাতে ভোটারারও তরুণ এ প্রার্থীকে সাড়া দিচ্ছেন।

চলতি বছরের মার্চ মাসে চর ফনকন ইউনিয়নসহ কমলনগরের বিভিন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে পারে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

সাজ্জাদুর রহমান লক্ষ্মীপুর থেকে প্রকাশিত দৈনিক মেঘনার পাড় পত্রিকার নির্বাহী সম্পাদক, বাংলানিউজটোয়েন্টিফোরের লক্ষ্মীপুর প্রতিনিধি এবং দৈনিক যুগান্তরের রামগতি-কমলনগর প্রতিনিধি ও কমলনগর প্রেসক্লাবের সভাপতি।

তিনি চর ফলকন ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বাসিন্দা হাজী আহমেদ মিয়ার ছেলে। ব্যক্তিগত জীবনে তিনি লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে সমাজবিজ্ঞান বিষয়ে এমএ এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি লাভ করেন।

সাংবাদিক সাজ্জাদ দীর্ঘদিন থেকে স্থানীয়, জাতীয় ও অনলাইন সংবাদ মাধ্যমে কাজ করে আসছেন। তার লেখনীতে এ অঞ্চলের শিক্ষা, সংস্কৃতি, ঐতিহ্য, সমস্যা, সম্ভাবনা ও সমাজ সচেতনতামূলক বিভিন্ন চিত্র ফুটে উঠেছে। বিশেষ করে মেঘনা নদীর অব্যাহত ভাঙন নিয়ে ধারাবাহিকভাবে সংবাদ প্রকাশ করে আসছেন তিনি।

তিনি সাংবাদিকদের সংগঠন কমলনগর প্রেসক্লাবের সভাপতির পাশাপাশি আরো নানা সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের সমাজের মাধ্যমে’ গ্রামীণ নারী ও বেকার যুবকদের বিভিন্ন রকম বৃ্ত্তিমূলক প্রশিক্ষণ ও নানান সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছেন।

নির্বাচন প্রসঙ্গে ভোটারের সঙ্গে কথা বললে তারা জানায়, চেয়ারম্যান পদে একজন শিক্ষিত, ভদ্র ও সমাজ সচেতন প্রার্থীকে তারা নির্বাচিত করবেন। সততা, দক্ষতা ও যোগ্যতা দেখে ভোট দিবেন। এ ক্ষেত্রে সাজ্জাদের প্রার্থীতা নিয়েই ভোটারদের আগ্রহ রয়েছে।

সাজ্জাদুর রহমান বলেন, বরাবরই ফলকনের মানুষ অবহেলিত। নদী ভাঙন ও দারিদ্রের সাথে লড়াই করে তারা বেঁচে আছেন। মেঘনা নদী ও কৃষি নির্ভর অবহেলিত এলাকার মানুষের সেবা করার উদ্দেশ্য নিয়ে নির্বাচনে প্রার্থী হচ্ছি। নির্বাচিত হলে এলাকার উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করব