জয়নাল আবেদীন: রংপুরে রাতে পিকনিকের নামে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করার সময় জেলা জামায়াতের সাবেক সেক্রেটারী সহ ৩২জনকে আটক করেছে পুলিশ \ রংপুর নগরীর পশুরাম থানার তালতলা এলাকায় একটি বাসায় গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনা করার অভিযোগে জেলা জামায়াতের সাবেক সেক্রেটারী নুর হোসাইন সহ ৩২ জনকে আটক করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটান পুলিশের উপ কমিশনার (অপরাধ) মারুফ হোসেন। বিকেলে আদালতে দেয়া হলে বিজ্ঞ বিচারক তাদের জামিন না মজ্ঞুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পুলিশ জানায় শুক্রবার রাত ১০ টার দিকে রংপুর নগরীর পশুরাম তালতলা এলাকায় একটি বাড়িতে পিকনিক করার নামে জামায়াত শিবিরের নেতা কর্মীরা গোপন বৈঠক করছে এমনি খবরের উপর ভিত্তি করে পশুরাম থানা পুলিশ অভিযান চালিয়ে ৪৮ জনকে আটক করে থানায় নিয়ে আসে। পরে আটককৃতদের যাচাই বাছাই করে ১৬ জনকে ছেড়ে দেয়া হয়। এদের মধ্যে জেলা জামায়াতের সাবেক সেক্রেটারী নুর হোসাইন রংপুর সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ড জামায়াতের সেক্রেটারী কামরুজ্জামান সহ ৯ জামায়াত শিবির নেতাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। বাকী ২৩ জনকে সন্দেহ জনক মামলায় আদালতে চালান দেয়া হয়েছে। এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটান পুলিশের উপ পুলিশ কমিশনার (অপরাধ) মারুফ হোসেন জানান জামায়াত শিবিরের নেতা কর্মীরা পিকনিক করার নামে রাত ১০ টার দিকে একটি বাসায় নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে গোপন বৈঠক করার খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে বেশ কয়েকজন জামায়াত শিবির নেতা কর্মীদের আটক করে। পরে প্রাথমিক যাচাই বাছাই করে দেখা যায় বৈঠকে জেলা জামায়াতের সাবেক সেক্রেটারী নুর হোসাইন ও স্থানীয় জামায়াত নেতা কামরুজ্জামান সহ ৯ জনকে চিহ্নিত করা হয়। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। বাকী ২৩ জনকে সন্দেহ জনক ভাবে গ্রেফতার দেখিয়ে সকল ৩২ জনকেই আদালতে দেয়া হয়েছে। তিনি আরো জানান সন্দেহ জনক আটক ২৩জনের বিস্তারিত তথ্য সংগ্রহ করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এদিকে কোট সিএসআই মনোয়ার হোসেন জানান শনিবার বিকেলে গ্রেফতারকৃত ৩২ জনকে রংপুর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আল মেহবুবের আদালতে হাজির করা হয়। বিজ্ঞ বিচারক শুনানী শেষে সকলের জামিন না মজ্ঞুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Previous articleরংপুরে প্রথম দিন ভ্যাকসিন নিচ্ছেন সিটি মেয়র, স্বাস্থ্য পরিচালক, জেলা প্রশাসক, সিভিল সার্জনসহ প্রায় ৮শ জন
Next articleরায়পুর পৌরসভা নির্বাচন: যেভাবে চলছে মেয়র প্রার্থীদের প্রচারণা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।