স্বপন কুমার কুন্ডু: বেকার সমস্যা দুরীকরণের অন্যতম মাধ্যম ফ্রিল্যান্সিং। বেকার সমস্যা দূরীকরণের অংশ হিসেবে ঈশ্বরদীতে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্বোধন হয়েছে। স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে বেকার যুবকদের আউট সোর্সিং এর উদ্দেশ্যে ঈশ্বরদী উপজেলা পরিষদ এই প্রশিক্ষণের আয়োজন করে।
রবিবার উপজেলা পরিষদ মিলনায়তনে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস।
বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের অত্র অঞ্চলের ফ্রিল্যান্সিং প্রশিক্ষক মুজিবুল হক। সঞ্চলনা করেন পরিষদের সহকারী প্রোগ্রামার মাসুদ রানা।
প্রশিক্ষক মুজিবুল হক বলেন, প্রথম পর্যায়ে বিনামূল্যে ৫০ জন তরুণ-তরুণীকে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হয়েছে। ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, ইথিক্যাল হ্যাকিংসহ প্রায় ৩০টি আইটি, ফ্রিল্যান্সিং ও স্কিল ডেভেলপমেন্ট ক্যাটাগরির উপর এই প্রশিক্ষণ প্রদান করা হবে ।

Previous articleমুলাদীতে মহামারি করোনা থেকে মুক্তি পেতে খতমে সাবা ও দোয়া মোনাজাত
Next articleভিক্ষুক নির্মূলে ঈশ্বরদীতে অটোরিকশা, ভ্যান ও নগদ সহায়তা বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।