তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রামগতি থেকে জাল টাকা ও ইয়াবাসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পিএস পরিচয়দানকারী আবদুল মতিন চৌধুরী (৪৪) নাম জনকে আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামিম হোসেন সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান।

রোববার (১৮ এপ্রিল) রাতে রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের চর আফজল গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। আবদুল মতিন একই এলাকার মৃত আবদুর রবের ছেলে।

র‍্যাব আরো জানায়, আবদুল মতিন প্রধানমন্ত্রীর পিএস, বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের ভিসি ও এমপি-মন্ত্রীদের কাছের লোক পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে মানুষের কাছ থেকে টাকা আদায় করতেন। তার নাম আবদুল মতিন চৌধুরী হলেও নিজেকে মতিন চৌধুরী ও মিজানুর রহমান মুতিন নামে পরিচয় দিতেন। তার বাবার নাম আবদুর রব হলেও তিনি প্রফেসর কামরুল মাস্টারের ছেলে হিসেবে পরিচয় দেন।

অভিযান চালিয়ে তার কাছ থেকে ৫০ পিস ইয়াবা, এক লাখ ৩৯ হাজার টাকার (৫০০ টাকার নোট) জাল নোট, প্রতারণার কাজে ব্যবহৃত ২টি সিল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১০টি ভুয়া প্যাড, দুটি খাম উদ্ধার করা হয়। এসময় মতিন ও তার বাবার নামীয় আইডি কার্ড জব্দ করা হয়। তার কাছে এইচএসসি পাশের ভুয়া সনদ পাওয়া গেছে।

খন্দকার মো. শামিম হোসেন বলেন, মতিনের বৈধ কোনো পেশা নেই। তিনি পেশাদার প্রতারক। জাল টাকা ও মাদক ব্যবসায়ী। গ্রেফতারের ঘটনায় তার নামে রামগতি থানায় ৩টি এজাহার দায়ের করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে লক্ষ্মীপুর ও নোয়াখালীর বিভিন্ন থানায় ১২টি মামলা রয়েছে।

Previous articleপাঁচবিবিতে আদিবাসী মহিলাকে পিটিয়ে হত্যার অভিযোগ
Next articleসেই নারী চিকিৎসক চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরবিক্রম শওকত আলীর কন্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।