কায়সার হামিদ মানিক: কক্সবাজারের চকরিয়ায় পাহাড়খেকো বাহিনীর হামলায় তিনজন সাংবাদিক আহত হয়েছেন। তাদের কাছ থেকে ক্যামরা, ফোন,নগদ টাকাসহ সর্বস্ব ছিনিয়ে নেয়া হয়। রবিবার ২ মে বেলা আড়াইটার দিকে ডুলাহাজারা ইউনিয়নের সাফারী পার্ক এলাকায় এ ঘটনা ঘটে।
হামলা ও লুটের শিকার সাংবাদিকরা হলেন চকরিয়া প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ ( আমার সংবাদ), সদস্য মনসুর মহসিন ( যুগান্তর) ও মোস্তফা কামাল ( দেশবিদেশ)। তাদের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
হামলার শিকার তিনজনসহ বেশ কয়েকজন সাংবাদিক পাহাড় কেটে মাটি ও বালি বিক্রি করে পরিবেশের চরম ক্ষতি করার সচিত্র সংবাদ প্রকাশ করে বিভিন্ন পত্রিকা ও অনলাইনে। সংবাদ প্রকাশে ক্ষিপ্ত হয়ে পাহাড়খেকো যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদর ( ছাত্রদল থেকে অনুপ্রবেশ করা) সাংবাদিকদের ফোনে হত্যার হুমকী দিলে সাংবাদিক আব্দুল মজিদ, মোহাম্মদ উল্লাহ ও মনসুর মহসিন চকরিয়া থানায় পৃথক তিনটি জিডি করেন।
পত্রিকায় সংবাদ প্রকাশের প্রেক্ষিতে পরিবেশ অধিদপ্তরের একটি টীম রবিবার দুপুরে ডুলাহাজারায় পরিদর্শনে আসেন। খবর পেয়ে সংবাদ সংগ্রহ করতে যান তিন সাংবাদিক। বেলা আড়াইটার দিকে পরিদর্শন শেষে পরিবেশ অধিদপ্তরের টীম চলে যান। এসময় সাফারী পার্কের গেইটে যায় চিরিঙ্গায় চলে যেতে। ওই সময় আদরের নির্দেশনায় নয়ন, সাকিবসহ ১৪-১৫ জন দুর্বৃত্ত বিভিন্ন অস্ত্র নিয়ে সাংবাদিকদের উপর হামলা চালায়।
এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ শাকের মোঃ যুবায়ের বলেন, ঘটনা জানার পরপরই একদল পুলিশ ফোর্স ঘটনাস্থলে পাঠিয়েছি।
অভিযোগ পেলেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
সাংবাদিকদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার পূর্বক শাস্তির দাবী জানিয়েছেন,চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মিজবাউল হক সহ ক্লাব নেতৃবৃন্দ।

Previous articleজীবনে আর মাদক ব্যবসা করবো না, ওয়াদা করলাম
Next articleকঠোর লকডাউন আরও বাড়ল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।