ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত নিয়ে চাঁপাইনবাবগঞ্জের আড়াই’শ শয্যার জেলা হাসপাতালে ২ ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আরও ৬ জনের মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাবে ৭৬ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ২ ও ভোলাহাটে ৩৪ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪৭.৩৬ শতাংশ।

আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৯৩ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৭, শিবগঞ্জে ৩, গোমস্তাপুরে ৬ ও ভোলাহাটে ৭ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১.৯১ শতাংশ।

এছাড়া জিন এক্সপার্ট টেস্টে ৬ জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৩.৩৩ শতাংশ। পরীক্ষার বিপরীতে মোট গড় শনাক্তের হার ২২.১৮ শতাংশ।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আড়াই’শ শয্যার জেলা হাসপাতালে ২ জন ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এদিকে আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ সোমবার সকাল থেকে তার বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭১ জন রোগী চিকিৎসা নিচ্ছে।

প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত মোট ৩৫৭১ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ২২৯১ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ১১৩ জন।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে হেলমেট পরিহিত ছিনতাইকারী বাইক নিয়ে চম্পট
Next articleপাবনায় সদ্য খনণকৃত জোলার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।