ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাবে ১৩৭ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৬, শিবগঞ্জে ৫ ও গোমস্তাপুরে ১২ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬.৭৮ শতাংশ। আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৪৪০ জনের নমুনা পরীক্ষা ৪০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ২০, শিবগঞ্জে ১৫, গোমস্তাপুরে ৪ ও ভোলাহাটে ১ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯.০৯ শতাংশ। এছাড়া জিন টেস্টে ৪ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৩ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৭৫ শতাংশ। মোট গড় সনাক্তের হার ১১.৩৫ শতাংশ। সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ মঙ্গলবার সকাল থেকে তার বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭৪ জন রোগী চিকিৎসা নিচ্ছে। জেলায় এ পর্যন্ত মোট ৪০৭৪ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ২৮৮৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ১৪৩ জন।

Previous articleসুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্ত
Next articleটেকনাফে ব্যাংকের ভেতর পাওয়া গেল ইনচার্জের মৃতদেহ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।