জয়নাল আবেদীন: দেশব্যাপী কঠোর লকডাউনের ৫ম দিনে বিভাগীয় নগরি রংপুরে জেলা প্রশাসনের নজরদারি বেড়েছে ।রংপুর মেট্রোপলিটন এলাকায় সরকার ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক বিভাগ ও ডিবি’র ২৫ টি টহল টীম এবং বিধি-বহির্ভূতভাবে বিভিন্ন যানবাহনের চলাচল নিয়ন্ত্রণের লক্ষ্যে শহরের গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার, সড়ক ও স্থানে ২০ টি চেকপোস্ট কাজ করছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা ও ট্রাফিক বিভাগ বিধি বহির্ভূতভাবে চলাচলরত বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে সড়ক পরিবহন আইন ২০১৮ এ মোট ৯৬ টি মামলা দায়ের করা হয়। এতে মোট জরিমানা করা হয় ৩লাখ ৫হাজার ৫শ টাকা ।আটক করা হয় ১১টি যানবাহন । এছাড়াও রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক ও ডিবি কর্তৃকসহ জেলা প্রশাসন, সেনাবাহিনীর টহল দল, র‌্যাবের টহল দল এবং বিজিবি টহল দল যৌথভাবে রংপুর মেট্রোপলিটন এলাকায় লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে মোট ৯ টি মোবাইল কোর্ট পরিচালনা করে। এতে মোট ১হাজার৬শ- টাকা টাকা জরিমানা করা হয়।পাশাপাশি জরুরী প্রয়োজনে বের হওয়া লোকজনদের মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ ও জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে প্রচারণামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে।

Previous articleশাহজাদপুরে সাড়ে ৩ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ জাল আটক
Next articleরংপুরে ৫শ পরিবার প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পেয়েছে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।