জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। বিভাগের এটি একদিনে সর্বোচ্চ মৃত্যু। একই সময়ে করোনা সংক্রমিত আরও ৭শ৪৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে গেল দশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ১শ৩৪ জন।

রোববার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৬ জন, দিনাজপুরের ৫, গাইবান্ধার ৩, কুড়িগ্রামের ২, ঠাকুরগাঁওয়ের ২, লালমনিরহাট, নীলফামারী ও পঞ্চগড় জেলার ১ জন করে রয়েছেন।একই সময়ে বিভাগে ২ হাজার ১শ৪৭ জনের নমুনা পরীক্ষা করে আরো নতুন ৭শ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁওয়ের ১শ৫৭, দিনাজপুরের ১শ০৯, রংপুরের ১শ০৬, পঞ্চগড়ের ৯৮, কুড়িগ্রামের ৯০, নীলফামারীর ৮৮, গাইবান্ধার ৬৪ ও লালমনিরহাট জেলার ৩৬ জন রয়েছে। বিভাগে শনাক্তের হার ৩৪ দশমিক ৮৪ শতাংশ। এদিকে স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে শনিবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৭৫ হাজার ১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩২ হাজার ৭শ১৬ জন শনাক্ত হয়েছেন। নতুন করে মারা যাওয়া ২১ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছ ৬শ৫৩ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২শ২৩ জন, রংপুরের ১শ২৯, ঠাকুরগাঁওয়ের ১শ১৭, নীলফামারীর ৪৫, লালমনিরহাটের ৪৩, কুড়িগ্রামের ৩৪, গাইবান্ধার ৩২ ও পঞ্চগড়ের ৩০ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪২৮ জন।এছাড়াও নতুন শনাক্ত ৭শ৪৮ জনসহ বিভাগে ৩২ হাজার ৭শ১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুর জেলায় ১০ হাজার ২শ৪৮ জন, রংপুরের ৭ হাজার ২শ০৩ জন, ঠাকুরগাঁওয়ের ৪ হাজার ৫শ৭৯ জন, গাইবান্ধার ২ হাজার ৬শ৫৬ জন, নীলফামারীর ২ হাজার ৩শ৮৩ জন, কুড়িগ্রামের ২ হাজার ২শ৭২ জন, লালমনিরহাটের ১ হাজার ৮শ৩০ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৫শ৪৫ জন রয়েছেন।বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্ত ঘেঁষা জেলাগুলোত বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

Previous articleবকেয়া বেতন ও বোনাসের দাবিতে রংপুরে চিনিকল শ্রমিকদের বিক্ষোভ
Next articleএসএসসি-এইচএসসি পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত বৃহস্পতিবার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।