কামাল সিদ্দিকী: পাবনায় গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৮ জন। এ সময়ে নতুন আক্রান্তে হয়েছে রেকর্ড সংখ্যক ৩৭৮ জন।

পাবনা জেনারেল হাসপাতালের পরিসংখ্যানবিদ সোহেল রানা জানান, হাসপাতালের করোনা ইউনিটে মঙ্গলবার (১৩ জুলাই) দুপুর থেকে মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১ জন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন ৩ জন। এছাড়াও ঈশ্বরদীতে ২ জন, পাবনা সদরে ১ জন এবং সাঁথিয়ায় ১ জন।
মৃত ব্যক্তিরা হলেন, পাবনা শহরের দোহারপাড়া গ্রামের তাছের শেখের ছেলে আকমল শেখ (৭২), ঈশ্বরদী উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক জহুরুল ইসলাম (৬৫), ঈশ্বরদী মন্ডল এন্ড সন্সের স্বত্তাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী মহিদুল বিশ্বাস (৭৮), সদরের মনোহরপুর মোল্লা পাড়ার লুৎফুর রহমান (৯৫), সাঁথিয়ার নাগডেমরা গ্রামের মু্ক্তিযোদ্ধা মহিউদ্দিন (৭০)।
এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আরও ৩ জন। তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।
পাবনার সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান কর্মকর্তা অংশুপ্রতীম বিশ্বাস জানান, গত ২৪ ঘন্টায় পাবনায় রেকর্ড সংখ্যক আক্রান্ত হয়েছে। প্রাপ্ত ফলাফলে ৩৭৮ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। মোট শনাক্ত হয়েছে ৭ হাজার ৫৬৪ জন। মোট মৃত্যুবরণ করেছে ৩০ জন। প্রায় ২৮০০ বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টার আক্রান্তে ঈশ্বরদী উপজেলাতেই ৩০৩ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে।
২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. সালেহ মোহাম্মদ আলী জানান, করোনা প্রভাব দিনদিন বৃদ্ধি পাচ্ছে। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেয়ার আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। তিনি চিকিৎসার পাশাপাশি রোগীর আত্মীয় স্বজনদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহবান জানান। তিনি বলেন, খুব দ্রুত আরও ১০০ বেড করোনা রোগীদের জন্য সংযোজন করা হচ্ছে। সেন্ট্রাল অক্সিজেন সেবা খুব দ্রুত চালু হবে।

Previous articleনোয়াখালীতে শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের উদ্বোধন
Next articleরূপপুর প্রকল্পে কর্মরতদের জরুরী ভিত্তিতে করোনার টিকাদান শুরু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।