ওসমান গনি: করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত সারাদেশে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে সরকার। বুধবার (১৪ জুলাই) লকডাউনের শেষ দিন পর্যন্ত দুই সপ্তাহে কুমিল্লার চান্দিনায় লকডাউন কার্যকরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালায় উপজেলা প্রশাসন। এতে ২১৭টি মামলায় বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ৩ লাখ ১৮ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে ছিল চান্দিনা উপজেলা প্রশাসন। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত উপজেলা জুড়ে অভিযান চালিয়েছে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার ও সহকারী কমিশনার ভূমি রুবাইয়া খানম এবং পরে নবাগত সহকারী কমিশনার ভূমি মো. রাকিবুল ইসলাম এর নেতৃত্বাধীন দুটি পৃথক টিম। এসময় পুলিশ, সেনাবাহিনীর সদস্য ও আনসাররা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন। চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার জানান, কিছু সংখ্যক মানুষের মধ্যে এখনো সচেতনতা সৃষ্টি হয়নি। আবার কিছু মানুষ ব্যাক্তি স্বার্থে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চলছে। ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল করা হয়েছে। ওই সময়েও মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানাই। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Previous articleনোয়াখালীতে পাইপগান-কার্তুজসহ ৫ ডাকাত আটক
Next articleটাঙ্গাইলে অনলাইনে কোরবানির পশুর হাট, দুশ্চিন্তায় খামারিরা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।