অতুল পাল: পটুয়াখালীর বাউফলে অক্সিজেনের অভাবে এবং চিকিৎসক ও নার্সদের অবহেলার কারণে এক করোনা রোগীর মৃত্যু হয়েছে। মৃত্যু রোগীর স্বজনদের থেকে এমনই অভিযোগ পাওয়া গেছে।

মৃত্যুর পর রোগীর স্বজনেরা হাসপাতালে বিক্ষুব্ধ হয়ে উঠলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। মৃত ওই রোগীর নাম মো. চম্পা বেগম (৩০)। তিনি উপজেলার মদনপুরা ইউনিয়নের দ্বিপাশা গ্রামের মো. নুর মোহম্মাদের স্ত্রী। মৃত মোসা. চম্পা বেগমের বোনের ছেলে মো. শামিম (২১) বলেন, আমার খালার শারিরীক অবস্থা খারাপ হলে তাকে সোমবার (১২ জুলাই) বাউফল উপেজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গতকাল বুধবার (১৪ জুলাই) সকাল থেকে রোগীর শ্বাস কষ্ট বাড়তে থাকে। স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. আকতারুজ্জামানকে বিষয়টি জানালে তিনি নার্স অর্পণার কাছে পাঠান। কিন্তু অর্পণার কাছে ২ ঘন্টা ঘোরার পর হাসপাতালে অক্সিজেন সংকট বলে জানায়। পরে বেলা ১২টার দিকে বাহির থেকে অক্সিজেন কিনে আনা হলেও। ততক্ষণে রোগীর অবস্থার ব্যাপক অবনতি ঘটে যায়। শামিম আরও অভিযোগ করেন,! ডাক্তার, নার্স ও ওয়ার্ড বয় রোগীর কোন খোঁজ খবর রাখেনি। তাদের কাছে আসলে তারা বিরক্ত হন। হাসপাতালের ওয়ার্ড বয় ২শ টাকা নিয়েও রোগীর খোঁজ নেয়নি। তাদের অবহেলা ও অক্সিজেনের অভাবেই আমার খালার মৃত্যু হয়েছে। এদিকে করোনা আইসোলেশন ইউনিটে এক রোগীর মৃত্যুর পরে ওই ইউনিট ত্যাগ করে বাড়িতে চলে গেছেন মোসা. নাসরিন (২১) নামের এক করোনা রোগী। নাসরিনের স্বামী আবদুল মমিন জানান, হাসপাতালে সেবার মান ভালো না। সময় মত চিকিৎসক পাওয়া যায় না। নেই অক্সিজেন। তাই বাড়িতে নিয়ে আসছি। বাড়িতে বসেই চিকিৎসা চলছে। অভিযোগ অস্বীকার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স অপর্ণা বলেন,‘ আমার উপর আনিত অভিযোগ মিথ্যা। যতক্ষণ অক্সিজেন ছিল ততক্ষণ অক্সিজেন দিয়েছি। এবিষয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, চিকিৎসক এবং নার্সদের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলার লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর অভিযোগের বিষয়ে তিনি বলেন, অক্সিজেনের কোন সংকট নেই। তাহলে রোগীদের কেনো বাহির থেকে অক্সিজেন কিনতে হলো? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এবিষয়ে আমার জানা নেই। এবিষয়ে বাউফল উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি জাকির হোসেন বলেন, এবিষয়ে বিস্তারিত জেনে ব্যবস্থা নেওয়া হবে।

Previous articleস্ত্রীকে কুপিয়ে হত্যা, কারাগারে সেই স্বামীর মৃত্যু
Next articleপাবনায় অক্সিজেন নিয়ে রোগীদের সাথে প্রতারণা, ৪ জনকে কারাদণ্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।