কামাল সিদ্দিকী: পাবনায় করোনা ও উপসর্গে নিয়ে জনপ্রতিনিধি, স্কুল শিক্ষক, কৃতি খেলোয়ারসহ ১৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ১৪৫ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। মৃতদের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৫ জন ও পাবনা জেনারেল হাসপাতালে উপসর্গ নিয়ে মারা গেছে ৬ জন।

বাকি তিনজন মারা গেছেন ঢাকা ও রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পাবনা সদর হাসপাতালের পরিসংখ্যানবিদ সোহেল রানা জানান, পাবনা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৬ জন। মৃতরা সবাই করোনা উপসর্গ নিয়ে মারা যান। তবে তাদের নাম পরিচয় তিনি দিতে পারেননি। নিহতদের বাড়ি পাবনা সদরের ডাকবাংলো, নাজিরপুর ও সুজানগর উপজেলায় বলে জানান তিনি। এদিকে পাবনা সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান কর্মকর্তা অংশুপ্রতীম বিশ্বাস জানান, গত ২৪ ঘন্টায় পাবনার ৬০০ নমুনা পরীক্ষা করে ১৪৫ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, পাবনা সদরের পৌর এলাকার পৈলানপুরের কৃতি খেলোয়ার আলতাফ হোসেন (৬৫), সুজানগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আজমিরী সুলতানা পলি (৪৫) ও ভাঙ্গুড়ার রামচন্দ্রপুর মল্লিকচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম (৪০) করোনা আক্রান্ত ও উপসর্গে মারা গেছেন। পাবনা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. সালেহ মোহাম্মদ আলী জানান, করোনা সংক্রমণের হার কিছুটা কম। সাধারণ মানুষ যার যার অবস্থান থেকে যদি সচেতন হন তাহলে করোনা সংক্রমণ আরও নি¤œপর্যায়ে চলে আসবে। তিনি বলেন, ১৫০ শয্যার করোনা বেডের বিপরীতে মঙ্গলবার বিকেল পর্যন্ত ৮৫ জন রোগী ভর্তি রয়েছে। অপরদিকে এদিকে পাবনা মেডিকেল কলেজে একটি আরটি পিসিআর ল্যাব স্থাপন করা হলেও অজ্ঞাত কারনে সেটা চালু না হওয়ায় চরম ভোগান্তির মধ্যে রয়েছে পাবনা জেলাবাসী। স্বাস্থ্য বিভাগের একাধিক সুত্র নাম প্রকাশ না করার শর্তে জানান, ল্যাব স্থাপনসহ সকল কাজ সম্পন্ন হলেও মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বুলবুল হাসান এর নানা অজুহাত আর গাফিলতরি কারনেই ল্যাবটি এখনো চালু হয়নি। এ বিষয়ে তার বক্তব্য জানতে আজ মঙ্গল সকালে কলেজে গিয়ে তাকে পাওয়া যায়নি। ফলে তার বক্তব্য দেওয়া সম্ভব হলো না।

Previous articleকোম্পানীগঞ্জে যুক্তরাষ্ট্র প্রবাসীর ত্রাণ পেল ৩ শতাধিক পরিবার
Next articleঅনিয়মের অভিযোগে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প এলাকায় করোনা পরীক্ষার ১১টি বুথ বন্ধ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।