আব্দুল লতিফ তালুকদার: একদিকে সরকার শিল্পকারখানা খুলে দেয়ার ঘোষনা অন্যদিকে করোনা রোধে কঠোর লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় ঈদের ছুটি কাটিয়ে ভয় আর শঙ্কা নিয়ে ঢাকার অভিমুখে জনস্রোত, বেড়েছে দূর্ভোগ।

বঙ্গবন্ধু সেতু দিয়ে যাত্রীবাহী যানবাহন চলাচল বন্ধ থাকায় উত্তরাঞ্চালের হাজারো মানুষ পন্যবাহী ট্রাক, পিকআপে ঝুঁকি নিয়ে ও ছোট ছোট ইঞ্জিনচালিত নৌকায় যমুনা নদী পাড় হয়ে ঢাকায় ফিরছে খেটে খাওয়া মানুষ। এতে চরম বিপাকে পড়েছে এসব যাত্রীরা। শনিবার ভোর সকাল থেকে টাঙ্গাইলের ভূঞাপুরের গোবিন্দাসী নৌঘাট হয়ে শিশু, নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ গন্তব্যে যাচ্ছেন। আর এ সঙ্গে যাত্রীদের কাছ থেকে নেয়া হচ্ছে কয়েগুন বেশি ভাড়া। এদিকে ভূঞাপুর বাসস্ট্যান্ডে শতশত যাত্রী ভীড় করছে ঢাকাগামী যাত্রীরা। যাত্রীবাহী বাস বন্ধ থাকায় বাধ্য হয়ে বেশি ভাড়া দিয়ে ট্রাক, পিকআপ, সিএনজি, ব্যাটারিচালিত অটো যোগে গাদাগাদি করে গন্তব্যে যাচ্ছে। এতে করোনা সংক্রমন বেড়ে যাওয়ার আশংঙ্কা রয়েছে।

Previous articleদেশে করোনায় আরও ২১৮ জনের মৃত্যু, শনাক্ত ৯ হাজার ৩৬৯
Next articleপাবনায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।