আব্দুদ দাইন: পাবনার সাঁথিয়ায় সরকারি অনুমতি ছাড়াই আব্দুল মতিন (৫৬) নামক এক ব্যাক্তির বিরুদ্ধে অবৈধ ভাবে বিয়ে রেজিষ্ট্রি করার অভিযোগ পাওয়া গেছে। তিনি উপজেলার নাগডেমরা ইউনিয়নের পাটগাড়ি গ্রাামের মৃত তাহেরের ছেলে।

জানা গেছে, টাকার লোভে তিনি দীর্ঘদিন ধরে গোপনে এলাকার অনেক বিয়ে রেজিষ্ট্রি করে আসছেন। তার এই অবৈধ বিয়ে রেজিষ্ট্রি করার কারণে বর ও কনে উভয় পক্ষ ক্ষতির সম্মুখীন হচ্ছেন। অবৈধ কাজ চালিয়ে নেয়ার স্বার্থে মতিন নিজের মত করে ভুয়া রেজিষ্টেশনের খাতা ও ভলিউম বই তৈরি করেছেন। বইতে লক্ষ লক্ষ টাকার দেন মোহর লিখে সরকারি খাতে জমা না দিয়ে নিজেই আত্মসাৎ করছেন। ফলে রাজস্ব হারাচ্ছে সরকার। এলাকায় প্রচার রয়েছে কোথায় কারো বিয়ের সংবাদ পেলে মতিন বিয়ে পড়াতে সেখানে গিয়ে হাজির হন। উপজেলার নাগডেমরা ইউনিয়নের পাটগাড়ি গ্রামের হযরতের মেয়ের বিয়ে পড়ানোর সময় বৈধ(সরকারি অনুমোদন প্রাপ্ত)কাজী মোজাম্মেল হকের নিকট ধরা পড়ে। বিষয়টি নিয়ে এলাকায় টানটান উত্তেজনার সৃষ্টি হয়। অভিযোগ রয়েছে ভুয়া কাজী মতিন গত ১১ জুন পাটগাড়ী গ্রামের আফছার মোল্লার মেয়ে শারমিন ও একই গ্রামের হাশেমের মেয়ে সোনিয়ার বিয়ে পড়ান। এসব বিষয় নিয়ে কাজী মোজাম্মেল তাকে নিষেধ করলে ভুয়া কাজী মতিন ক্ষিপ্ত হয়ে তাকে নানাভাবে হুমকি দেয়। এ নিয়ে মোজম্মেল হক সাঁথিয়া থানায় মতিনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করে তার অবৈধ কাগজ পত্র ও ভলিউম বই উদ্ধারের দাবি জানায়। অভিযোগ অস্বীকার করে ভুয়া কাজী আব্দুল মতিন বলেন, তিনি কোন সরকারি নিবন্ধিত কাজী নন। তবে তিনি পার্শ্ববর্তী সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার বহলবাড়িয়া গ্রামের কাজী সিরাজের সহকারী হিসাবে তিনি এসব বিয়ে পড়ান। মতিনের নিকট কাজী সিরাজের মোবাইল নম্বর চাইলে তিনি ফোন কেটে দিয়ে ফোন বন্ধ করে দেন। সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে

Previous articleচাঁপাইনবাবগঞ্জের দেবিনগর ইউনিয়নের মহানন্দা নদীর তড়পা ঘাট ভাঙ্গনের মুখে
Next articleবাউফল পল্লী বিদ্যুৎ কর্মকর্তার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।