বিমল কুন্ডু: সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার হরিনাথপুর গ্রামের বাবুল চৌধুরী (৩৫) নামে এক যুবকের লাশ দাফনের ৫৫ দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে।

আদালতের নির্দেশে আজ মঙ্গলবার দুপুরে কবর থেকে ওই যুবকের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এসময় উপজেলা নির্বাহী নির্বাহি অফিসার শাহ মো. শামসুজ্জোহা, ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক, থানার পুলিশ পরিদর্শক ( অপারেশন) আব্দুল মজিদ প্রমুখ উপস্থিত ছিলেন। জানা গেছে, উপজেলার পোরজনা ইউনিয়নের হরিনাথপুর গ্রামের আব্দুস ছাত্তার মোল্লার ছেলে বাবুল চৌধুরী গত ৯ জুন রাতে রহস্যজনকভাবে মারা যান। পরদিন তড়িঘড়ি করে তার লাশ দাফন করা হয়। পরবর্তীতে মৃতের ভাই আবুল হোসেন বাদী হয়ে শাহজাদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় মৃত বাবুল চৌধুরীর স্ত্রী রেখা খাতুন সহ ৭ জনকে আসামী করা হয়। দায়ের করা মামলায় দাবি করা হয়, রেখা খাতুন ও তার সহযোগিরা বাবুলকে পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করেছে। একপর্যায়ে আদালত একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে বাবুল চৌধুরীর লাশ উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন। এ ব্যাপারে থানার পুলিশ পরিদর্শক ( অপারেশন) আব্দুল মজিদ জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী আজ দুপুরে কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এদিকে দাফনের ৫৬ দিন পর কবর থেকে লাশ উদ্ধারের ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

Previous articleমুলাদীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষককে পিটিয়ে জখম
Next articleচলে গেলেন মুক্তিযুদ্ধের গবেষক অধ্যাপক শফি উদ্দিন তালুকদার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।