ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’র ৯১তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে দুঃস্থ নারীদের মাঝে আর্থিক ও উপকরণ সহায়তা বিতরণ করা হয়।

রোববার (০৮ আগস্ট) দুপুর ১২টায় জেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এসব উপকরণ বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ।
এসময় তিনি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির জনকের হত্যাকারীদের হাতে নির্মম ভাবে নিহত হন। ইতিহাসে বেগম মুজিব শুধু একজন রাষ্ট্রনায়কের সহধর্মিণীই ছিলেন না, তিনি ছিলেন বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাতা।
তিনি আরো বলেন, তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিছিয়ে পড়া নারীদের মূল স্রোতধারায় ফিরিয়ে আনতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
পরে, ৩৫ জন নারীকে ১টি করে সেলাই মেশিন ও ৩০ জন দুঃস্থ নারীকে অ্যাপসের মাধ্যমে ২ হাজার টাকা করে প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মাহবুব আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোসাঃ সাহিদা আখতার, সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আনিসুর রহমান।

Previous articleনোয়াখালীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা’র ৯১তম জন্ম বার্ষিকী পালিত
Next articleকলাপাড়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।