রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের ভরতকাঠি গ্রামে নবনির্মিত ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) বেলা ১১টায় ভার্চুয়ালী যুক্ত হয়ে এ স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করেন ঝালকাঠির-২ আসনের সংসদ সদস্য ও ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আলহাজ্ব আমির হোসেন আমু। দপদপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসাইন বাবুল মৃধার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোহম্মদ শহিদুল ইসলাম, মেডিকেল অফিসার ডাক্তার তানজিলা তাজিন, ঝালকাঠি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী শৈলেন্দ্রনাথ মন্ডল, উপজেলা আওয়ামী লীগ’র প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহম্মদ জলিলুর রহমান আকন্দ,দপ্তর সম্পাদক মোহম্মদ ইউসুফ আলী তালুকদার প্রমুখ।
দপদপিয়া ইউনিয়নের গর্ভবর্তী মাসহ সাধারণ মানুষ দীর্ঘদিন ধরেই স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়ে আসছিল। জরুরি স্বাস্থ্য সেবার জন্য তাদেরকে উপজেলা, বরিশাল নগরীতে গিয়ে চিকিৎসা নিতো হতো। ইউনিয়নে স্বাস্থ্য কেন্দ্রর উদ্বোধনের মধ্যে দিয়ে স্বাস্থ্য সেবা সাধারণ মানুষের দোড় গোড়ায় পৌছে গেলো। মা ও শিশু স্বাস্থ্য কল্যাণ কেন্দ্র মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে বিনামূল্যে সেবা নিতে আগত নারী-পুরুষ, বৃদ্ধ-যুব-শিশু সকলকে প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা প্রদান করা হবে।
স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ও তত্ত্বাবধানে প্রায় ৪ কোটি ৭৭ লক্ষ টাকা ব্যয়ে এই স্বাস্থ্য কেন্দ্র নির্মাণ করা হয়েছে।

Previous articleসাঁথিয়ায় মোবাইল ফোন দেখতে না দেওয়ায় নিজের ভাইবোনকে কুপিয়ে রক্তাক্ত জখম
Next articleপাবনায় নারীদের দিয়ে অপহরণকারী চক্রের ৩ সদস্য মুক্তিপনের টাকাসহ আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।