বাংলাদেশ প্রতিবেদক: ফিরোজ সুলতান, ঠাকুরগাঁও প্রতিনিধি : করোনাকালীন সময়ে সরকার ঘোষিত প্রনোদনার আর্থিক সহযোগিতা নিয়ে মিথ্যাচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জেলা ট্রাক, ট্র্যাংকলরী, কাভার্ড ভ্যান ও পিকআপ শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ও জাতীয় শ্রমিক লীগ ঠাকুরগাঁও জেলা শাখার সহ-সভাপতি সুজন আলীর আয়োজনে বুধবার (১১ আগস্ট) দুপুরে শহরের বাসস্ট্যন্ড এলাকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে সুজন বলেন, সংগঠনের কমিটির মেয়াদ গত এপ্রিলে শেষ হয়ে গেলে নতুন করে নির্বাচনের জন্য তফশীল ঘোষনা করা হয়। সে অনুযায়ী মনোনয়ন বিতরণ, গ্রহণ ও প্রতীক বরাদ্দ হলেও কোভিড-১৯ এর কারনে সকল কার্যক্রম বন্ধ ঘোষনা করে নির্বাচন পরিচালনা কমিটি। এ অবস্থায় বিদায়ী কমিটির সভাপতি জয়নুদ্দিন ও সাধারণ সম্পাদক রবিউল ইসলাম ওরফে রবি বিভিন্ন জায়গায় লকডাউনে সরকার ঘোষিত প্রনোদনার আর্থিক সহযোগিতা নিয়ে মিথ্যাচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ান। এমনকি বিভিন্ন মন্ত্রণালয়ে এ বিষয়ে বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে চিঠি প্রেরন করেন। এতে সংগঠনের শ্রমিকদের মধ্যে বিভিন্ন রকম বিভ্রান্তি ও অসন্তোষ দেখা দেয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে বিদায়ী কমিটির নেতৃবৃন্দ ৬ হাজার শ্রমিকের প্রনোদনার নামের তালিকা প্রেরন করেন। সে অনুযায়ী ৬ হাজারের মধ্যে ৩ হাজার ৫শ জনের মত শ্রমিক ইতিমধ্যে ত্রানসহ প্রনোদনার টাকা গ্রহন করেছেন। কিন্তু বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক শ্রমিকরা প্রনোদনার টাকা পাননি বলে গুজব, মিথ্যাচার ও আপত্তিকর কথা ছড়াচ্ছেন।

এ অবস্থায় সংগঠনের সাবেক সভাপতি সুজন আলী বর্তমান সরকারের শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুন্ন সেই সাথে সংগঠনের সুনাম ও সম্মানহানী ক্ষুন্ন করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

Previous articleকালিহাতীতে ৫০ লিটার দেশীয় চোলাই মদসহ আটক ২
Next articleটাঙ্গাইলে সাংবাদিকদের প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।