ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব জানিবুল ইসলাম জোসিকে ভারতীয় অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা ওয়ারী বিভাগের ডেমরা জোনাল টিম।

গ্রেফতাররা হচ্ছে শিবগঞ্জ পৌর এলাকার দৌলতপুর মহাজনপাড়া মহল্লার শফিকুল ইসলাম ছেলে জানিবুল ইসলাম জোসি (৩০) ও দূলর্ভপুর ইউনিয়নের কালুপুর গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে বাসির আলী (৪০)। এ সময় তাদের কাছ থেকে দুটি পিস্তল, আট রাউন্ড গুলি ও দুটি ম্যাগাজিন উদ্ধার করা হয়।
মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার। তিনি জানান, রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকা থেকে সোমবার রাতে দুটি পিস্তল ও গুলিসহ দুজন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারদের মধ্যে জানিবুল ইসলাম জোসি চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রদলের ফ্রন্টলাইনার ছিলেন।
তাদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জ থানায় অস্ত্র-বিস্ফোরক আইনে একাধিক মামলার তথ্য পাওয়া গেছে। ডিবি প্রধান বলেন, ভারতের সীমান্ত এলাকা থেকে অবৈধ অস্ত্র সংগ্রহ করে বিক্রির জন্য রাজধানীতে নিয়ে আসে এই চক্র। তারা কয়েক বছর ধরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা এলাকা থেকে অস্ত্র সংগ্রহ করে ঢাকায় নিয়ে আসে।
এই অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানা এলাকায় মামলা হয়েছে। এদিকে শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন বলেন, অস্ত্রসহ জোসির আটকের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরেছি। শিবগঞ্জ থানায় অস্ত্র ও মাদকের মামলা আছে কিনা আমার জানা নেই।
তবে রাজনৈতিক মামলা থাকতে পারে বলে মন্তব্য করেন তিনি। উল্লেখ্য, ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারী রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর বাজারের পেঁয়াজপট্টি এলাকা থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন ও পাঁচ রাউন্ড গুলিসহ জানিবুল ইসলাম জোসিকে আটক করেছিল র‌্যাব।
এ সময় তার দুই সহযোগিও আটক হয়। ওই ঘটনায় শিবগঞ্জ থানায় একটি অস্ত্র আইনে মামলা দায়ের হয়।

Previous articleক্রেতা সেজে ইয়াবা কারবারি ধরল পুলিশ
Next articleসোনারগাঁওয়ে ১০ কোটি টাকা ব্যয়ে ৫০ শয্যা হাসপাতাল নির্মাণ কাজে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।