অতুল পাল: পটুয়াখালীর বাউফলের ধুলিয়া ইউনিয়নের মধ্য চাঁদকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের জন্য ঠিকাদারের রাখা আড়াই লাখ টাকার রড চুরি হয়েছে বলে জানা গেছে।

এঘটনায় বাউফল থানায় লিখিত অভিযোগ করা হলে পুলিশ সোমবার (১৬ আগস্ট) বিকাল ৫টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন। সংশ্লিষ্ট সূত্র জানায়, ১৮-১৯ অর্থবছরে এলজিইডির অর্থায়ণে ৯৬ লাখ টাকা ব্যয়ে বিদ্যালয় ভবন নির্মাণ কাজ শুরু করেন মেসার্স এস.এইচ এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। ইতোমধ্যে ভবন নির্মাণের প্রায় ৭০শতাংশ কাজ শেষ হয়েছে। ভবনের দ্বিতীয় তলার ছাদের ঢালাইয়ের প্রস্তুতি হিসেবে ছাদের রড বাঁধা হয়েছিল। কোরবানি উপলক্ষে কিছু দিন কাজ বন্ধ রাখা হয়। এ সুযোগে ছাদে বাঁধানো রড থেকে ২ টন রড চুরি করে নিয়ে যায় বলে ঠিকাদারী প্রতিষ্ঠান জানিয়েছেন। প্রায় ২ মাস পূর্বে একই স্থান থেকে নির্মাণ কাজের জন্য রাখা দেড় টন রড ও পানির পাম্প চুরি হয়েছিল। নির্মাণ কাজে নিয়োজিত একাধিক নির্মাণ শ্রমিক জানায়, ছাদ ঢালাইয়ের জন্য রড বেধে রাখা হয়েছিল। কোরবানির কারনে কাজ বন্ধ ছিল। এ সুযোগে ১২টি কলাম থেকে ৪টি করে ও টপ থেকে প্রায় ২ টন রড চুরি হয়েছে। স্থানীয় বাসিন্দা মো.জসিম উদ্দিন বলেন, এ বিদ্যালয় ভবন নির্মাণ করছেন সাবেক চেয়ারম্যানের ছেলে মো. মান্না হাওলাদার। স্থানীয় রাজনৈতিক কোন্দলের কারণেই এমন ঘটনা ঘটতে পারে। একটি প্রভাবশালী মহল কয়েক বার নির্মাণ কাজে বাঁধা সৃষ্টি করার চেষ্টা করছে। তবে কে বা কারা এ রড চুরি করেছে তা নিদিষ্ট করে কেউই বলতে পারছে না। এবিষয়ে ঠিকাদারের প্রতিনিধি মো. মান্না হাওলাদার বলেন, আমার বাবা ধুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। গত নির্বাচনের পর থেকেই আমাকে ক্ষতিগ্রস্থ করার জন্য ষড়যন্ত্র করা হচ্ছে। দুই দফায় আমার কাজের সাইট থেকে প্রায় আড়াই লাখ টাকার রড ও অন্যান্য মালামাল চুরি হয়েছে। এছাড়াও আমি ধুলিয়া লঞ্চঘাটের ইজারাদার। আমাকে এবং লোকজনকে ইজারা আদায়ে বাধা দিচ্ছে প্রভাবশালীরা। এবিষয়ে এলজিইডির নির্মাণ কাজ তদারকি কর্মকর্তা মো. আব্বাস জানান, ঘটনা শুনেছি। তবে আমাদের করনীয় কিছু নেই। আইনী পদক্ষেপ গ্রহণ করার পরামর্শ দিয়েছি। এবিষয়ে বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) আল মামুন বলেন, অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছেন। তদন্ত করে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।

Previous articleচকরিয়ায় সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে আ.লীগ নেতা নিহত, ১২ জন গুলিবিদ্ধ
Next articleমুলাদীতে ব্যবসায়ীকে পিটিয়ে টাকা ছিনতাই
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।