জয়নাল আবেদীন: রংপুর বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্ত কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জন প্রাণ হারিয়েছেন এবং নতুন করে শনাক্ত হয়েছেন ১শ১৪ জন ।

এ নিয়ে গত ২১ দিনে এই বিভাগের আট জেলায় করোনায় ২শ২৩ জনের মৃত্যু হয়েছে। গড় হিসেবে প্রতিদিন বিভাগে প্রাণহানি হয়েছে ১০ জনেরও বেশি লোকের। নতুন মৃতদের মধ্যে ঠাকুরগাঁওয়ের দুইজনসহ রংপুর, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও দিনাজপুর জেলার একজন করে রয়েছেন।২৪ ঘণ্টায় বিভাগজুড়ে ৪শ৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরের ৪৮ জন, গাইবান্ধার ১৯, দিনাজপুরের ১৪, ঠাকুরগাঁওয়ের ৭, কুড়িগ্রামের ৭, পঞ্চগড়ের ৭, লালমনিরহাট ৭, নীলফামারীর জেলার ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ৩৯ শতাংশ।সর্বশেষ সাতজনসহ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১শ৪৩ জন। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানে আছে দিনাজপুর। এ জেলায় সর্বোচ্চ ৩শ১১ জন মারা গেছেন।আর দ্বিতীয় সর্বোচ্চ ২শ৬৮ জনের মৃত্যু হয়েছে রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৫৯ জন মারা গেছেন লালমনিরহাটে। এছাড়া ঠাকুরগাঁওয়ের ২শ২‌৯ জন, নীলফামারীর ৮১, পঞ্চগড়ের ৭৩, কুড়িগ্রামের ৬৩ ও গাইবান্ধার ৫৯ জন মারা গেছেন।গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ার পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৪৫ হাজার ২শ৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫১ হাজার ৫শ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে এখন পর্যন্ত বিভাগে ৪৩ হাজার ৮শ১৭ জন সুস্থ হয়েছেন।

Previous articleডিজিটাল বাংলাদেশে কোন আসমানী থাকার কথা নয়: পুলিশ সুপার গোলাম আজাদ
Next articleকোম্পানীগঞ্জে গ্রেনেড হামলার প্রতিবাদে আ.লীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি প্রতিবাদ সভা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।