শনিবার, জুলাই ১৩, ২০২৪
Homeসারাবাংলাশিশু জীবনের চিকিৎসার দায়িত্ব নিলেন রংপুরের পুলিশ সুপার

শিশু জীবনের চিকিৎসার দায়িত্ব নিলেন রংপুরের পুলিশ সুপার

জয়নাল আবেদীন: ডাকনাম জীবন। ভালো নাম মাহমুদুল হাসান । বয়স ৯ কিম্বা ১০ ।সাইকেল থেকে পড়ে বাম হাতটি ভেঙে যায়।কী করবে, কোথায় যাবে, কার পরামর্শ নেবে? ভেবে উঠতে পারেনি জীবনের দরিদ্র বাবা।

অবশেষে অর্থাভাবে বাবা দারস্থ হন হাতুড়ে ডাক্তার এরপর স্থানীয় লোকজনের পরামর্শে ছুটে যান কবিরাজের কাছে। কিন্তু দিন যত যায় বাড়তে থাকে জীবনের জীবনযন্ত্রণা। শিশু জীবন সুস্থ হয়ে পড়ে। পেশায় রাজমিস্ত্রী জীবনের বাবা। জীবনের চিকিৎসা করাতে গিয়ে তিনি হাঁপিয়ে উঠেছেন। এই দুঃসময়ে এগিয়ে আসে তার দাদা। স্থানীয় এক স্কুলের নৈশপ্রহরী । সমাজের বিভিন্ন লোকের কাছে সহায়তা চায় । যা পান তা নিয়ে জীবনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। কিন্তু ততদিনে জীবনের হাতে পচন ধরে গেছে এবং সেই পচন ছড়িয়ে যাচ্ছে।সেখানে কিছু দিন চিকিৎসা করানোর পর দালালের খপ্পরে পড়ে একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করানো হয়। কিন্তু খরচ জোগাতে না পেরে থমকে যায় জীবনের চিকিৎসা। হাতের ব্যথায় কাঁতর জীবনকে ক্লিনিক থেকে বাড়িতে নিয়ে যায়। ইতিমধ্যে সামজিক যোগাযোগমাধ্যমে জীবনের জীবন কাহিনী করুণ পরিণতির কথা জানতে পারেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার। সোমবার সকালে তার কার্যালয়ে ডেকে নেন অসুস্থ জীবন ও তার দাদাকে। সেখানে তাদের কাছ থেকে বিস্তারিত শুনে জীবনের চিকিৎসার ব্যয়ভারের দায়িত্ব নেন তিনি । উন্নত চিকিৎসার জন্য জীবনকে ঢাকায় পাঠানোর আশ্বাসও দেন।শিশু জীবনের মাথায় হাত বুলিয়ে সাহস দেন এসপি। এসময় পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, জীবনের বাবা দিনমজুর। সাইকেল দুর্ঘটনার পর সুচিকিৎসার অভাবে পঙ্গুত্বের দিকে যেতে থাকা জীবনের গল্প খুবই করুণ। ঘটনাটি ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে জানার পর জীবনের উন্নত চিকিৎসার দায়িত্ব নিয়েছি। এ রকম অনেক জীবনের পরিবারআছে, যারা অসুস্থ সন্তানের চিকিৎসা করাতে পারছে না, সমাজের বিত্তবান মানুষদের উচিত তাদের পাশে এগিয়ে আসা। কারন আমরা যারা সরকারি চাকরি তারাতো আজ আছি কাল নেই ফলে সমাজের বিত্তবান এগিয়ে এলে জীবনদের জীবন অকালে মরবে না ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments