বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলামুলাদীতে অ্যাসাইনমেন্টের নামে টাকা আদায়ের ভিডিও প্রকাশের পর নড়েচড়ে বসছে প্রশাসন

মুলাদীতে অ্যাসাইনমেন্টের নামে টাকা আদায়ের ভিডিও প্রকাশের পর নড়েচড়ে বসছে প্রশাসন

বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে অ্যাসাইনমেন্টের নামে টাকা আদায়ের ভিডিওচিত্র প্রকাশের পর নড়েচড়ে বসেছে প্রশাসন। ২/৩দিন আগে উপজেলার লক্ষ্মীপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের টাকা নেওয়ার ভিডিওচিত্র প্রকাশ হয়।

এর পরই বিদ্যালয় কর্তৃপক্ষ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা নড়েচড়ে বসেছেন। ওই শিক্ষকের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন তারা। তবে ওই শিক্ষক অ্যাসাইনমেন্টের জন্য টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন। জানা গেছে, করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অ্যাসাইনমেন্টের মাধ্যমে পড়ালেখা সচল রাখার ব্যবস্থা করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। অ্যাসাইনমেন্ট প্রকাশের পর থেকেই উপজেলার বেশ কিছু প্রতিষ্ঠান টাকা আদায় করেন বলে অভিযোগ ওঠে। কয়েক দিন আগে কে বা কাহারা গোপনে উপজেলার চরকালেখান ইউনিয়নের লক্ষ্মীপুর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলাউদ্দীনের টাকা নেওয়ার ভিডিওচিত্র ধারণ করে। ভিডিওচিত্রে দেখা গেছে, শিক্ষার্থীদের অ্যাসাইমেন্ট উত্তরপত্র জমা দেওয়ার সময় সহকারী প্রধান শিক্ষক তালিকা করে শিক্ষার্থী প্রতি ১০০ টাকা আদায় করছেন। অ্যাসাইনমেন্টে টাকা আদায়ের নিষেধাজ্ঞা থাকলেও ওই বিদ্যালয় টাকা নেওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন। কিন্তু কেউ প্রতিবাদ করার সাহস পায়নি। শিক্ষার্থীদের ভবিষ্যতের চিন্তা করে অভিভাবকরা কোথাও অভিযোগ পর্যন্ত দেননি। সামাজিক যোগাযোগ মাধ্যমে টাকা নেওয়ার ভিডিওচিত্র প্রকাশের পর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও বিদ্যালয়ের সভাপতি ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা জানান। অভিযুক্ত সহকারী প্রধান শিক্ষক আলাউদ্দীন জানান, শিক্ষার্থীদের কাছ থেকে অ্যাসাইনমেন্টের জন্য কোনো টাকা আদায় করা হয়নি। সরকারি নির্দেশণা অনুযায়ী তাদের কাছ থেকে বকেয়া টিউশন ফি নেওয়া হয়েছে। বিদ্যালয়ের সভাপতি সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট টিপু সুলতান বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মাধ্যমে ওই শিক্ষককে জিজ্ঞাসাবাদ করা হবে। সুনির্দিষ্ট জবাব দিতে ব্যর্থ হলে তাকে সাময়িক বরখাস্তসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শহীদুল ইসলাম জানান, ভিডিওচিত্রটি দেখেছি। অভিযুক্ত শিক্ষককে কারন দর্শাণোর জন্য পত্র দেওয়া হবে। সদুত্তোর দিতে ব্যর্থ হলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments