বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeরাজনীতিবাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন এমপি হাসিবুর রহমান স্বপন

বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন এমপি হাসিবুর রহমান স্বপন

বিমল কুন্ডু: শাহজাদপুর পৌর এলাকার চুনিয়াখালিপাড়া কবরস্থানে বাবা- মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সিরাজগঞ্জ – ৬ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন।

গতকাল শুক্রবার দুপুর আড়াইটায় শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রয়াত এমপি’র দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় দলের কেন্দ্রীয়, জেলা ও উপজেলার ১টি পৌরসভা এবং ১৩ টি ইউনিয়নের নেতা, কর্মী, সমর্থক সহ সর্বস্তরের হাজার হাজার শোকার্ত মানুষ অংশ নেন। জানাযাপূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রয়াত এমপি’র আত্মার মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহি কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কেএম হোসেন আলি হাসান, সাবেক মন্ত্রী ও সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, সাবেক এমপি চয়ন ইসলাম, এ্যাডভোকেট বিমল কুমার দাস, বাসদ নেতা রেজাউর রশিদ খান, উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ, পুলিশ সুপার হাসিবুল আলম, রফিকুল ইসলাম বাবলা, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলি, প্রয়াত এমপির বড় মেয়ে ডাঃ ফারহানা রহমান শম্পা প্রমুখ। পরে জেলা পুলিশের একটি চৌকস দল ও স্থানীয় মুক্তিযোদ্ধারা তাকে গার্ড অব অনার প্রদান করেন।

জানাযার আগে জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, প্রেস ক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন শ্রেনী ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে প্রিয় নেতাকে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শেষ শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। বিকেল ৩ টায় স্থানীয় হযরত মখদুম শাহদ্দৌলা জামে মসজিদ প্রাঙ্গনে তাঁর তৃতীয় জানাযা অনুষ্ঠিত হয়। পরে চুনিয়াখালিপাড়া শাহ মখদুম কবরস্থানে রাষ্ট্রিয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

প্রয়াত এমপি স্বপনের জামাতা মামুন রানা জানান, আজ শুক্রবার ভোর সাড়ে ৫ টায় তার মরদেহ তুরস্ক থেকে ঢাকা আনা হয় এবং সকাল সাড়ে ৮ টায় ঢাকার গুলশান আজাদ মসজিদে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। পরে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পীকার শিরীন শারমিন চৌধুরী ও সংসদের হুইপগনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করে প্রয়াত এমপির প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়। আজ সকাল ১১ টায় বিমান বাহিনীর হেলিকপ্টারে মরহুমের মরদেহ শাহজাদপুরে আনা হয়।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে গত বুধবার দিবাগত রাত সোয়া ৩ টায় তুরস্কের ইস্তাম্বুল মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এমপি হাসিবুর রহমান স্বপন মারা যান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments