শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলানীলফামারীতে নাশকতার মামলায় জামায়াতের আমিরসহ ২৮ জন কারাগারে

নীলফামারীতে নাশকতার মামলায় জামায়াতের আমিরসহ ২৮ জন কারাগারে

সুজন মহিনুল: নাশকতার মামলায় নীলফামারীর ডোমার উপজেলা তিন ইউনিয়নের জামায়াতের আমীর সহ ২৮ জন আটক হয়েছে।

এই মামলার ৩০ জন চার্জশীটভুক্ত পলাতক আসামীদের বিরুদ্ধে আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা জারী থাকায় সোমবার(৬ সেপ্টেম্বর)দুপুরে জেলা ও দায়রা জজ রেজাউল করিম সরকারের আদালতে আসামীরা আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত ২৮ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরনের আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেন জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাডঃ অক্ষয় কুমার রায় জানান, ৩০ জন আসামীর মধ্যে দুইজন জামায়াত কর্মী আশিকুর রহমান ও ইনছান আলী শারীরিক অসুস্থতার কারনে আদালত তাদের জামিন দেন।জানা যায়, ২০১৮ সালের ১২ সেপ্টেম্বর ডোমার উপজেলা সদর ইউনিয়ন, জোড়াবাড়ি ইউনিয়ন ও পাঙ্গা মটকপুর ইউনিয়নের জামায়াতের আমীর যথাক্রমে আব্দুল কুদ্দুস, লিয়াকত আলী ও আব্দুর রাজ্জাকের নেতৃত্বে সরকার বিরুদ্ধে আন্দোলনে মাঠে নেমে নাশকতার সৃস্টি করেন। ঘটনার দিন রাতেই সন্ত্রাস বিরোধী ২০০৯ (সংশোধনী/২০১৩)আইনে ডোমার থানায় তৎকালীন কর্মরত এসআই গোলাম মোস্তফা বাদী হয়ে নামীয় ২২ জন সহ অজ্ঞাত ৭০/৮০ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এই মামলার তদন্তে একই সালের ৮ ডিসেম্বর আদালতে ৭৯ জনের নামে অভিযোগপত্র দাখিল করা হয়। উক্ত মামলায় ৩০ জন আসামী গ্রেফতার হয়ে ৬ মাস কারাবাসের পর বর্তমানে আদালত কর্তৃক জামিন পায়। পলাতক ৪৯ জন আসামীর মধ্যে সোমবার (৬ সেপ্টেম্বর) ৩০ জন আত্মসমর্পন করে আদালতের কাছে জামিন আবেদন করলে আদালত অসুস্থ জনিত কারনে ২ জনকে জামিন ও বাকী ২৮ জনকে কারাগারে প্রেরণের আদেশ দেন।জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডঃ অক্ষয় কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,এই মামলায় এখনও ২১ জন আসামী পলাতক রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments