জয়নাল আবেদীন: সোমবার থেকে রংপুর মেডিকেল কলেজসহ দেশের সব মেডিকেল কলেজে সশরীরে ক্লাস শুরু হয়েছে । এদিকে শ্রেণিকক্ষে পাঠদান ও আবাসিক হলে উঠানোর জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে গত বছরের মার্চে অন্যসব শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে সব মেডিকেল কলেজও বন্ধ করা হয়।রমেক মাহবুব হোসেন ছাত্রি নিবাসের তত্ত্বাবধায়ক ডা: শারমিন সুলতানা হেলিপ্যাড ডা: মুক্তা ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক ডা:মাজিদুল ইসলাম লিটু বলেছেন করোনাভাইরাসের মধ্যেও আমরা হলে নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছি। তবে গত ১৫ দিন ধরে হল সংরক্ষিত রেখেছি। শিক্ষার্থী নয়-এমন কাউকে হলে থাকতে দেওয়া হবে না। করোনার পাশাপাশি দেশে ডেঙ্গির প্রকোপ চলছে, তাই পরিষ্কার-পরিচ্ছন্নতার গতি বাড়ানো হয়েছে। সব কাজ শেষে শিক্ষার্থীদের রোববার থেকেই আবাসিক হলে তোলা শুরু হয়েছে।তিনি আরও বলেন, আমাদের অধিকাংশ শিক্ষার্থী দুই ডোজ টিকা পেয়েছে। সার্বিক প্রস্তুতির বিষয়ে রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডাঃ নুরুন্নবী লাইজু বলেন, আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আবাসিক হলে শিক্ষার্থীরা উঠছেন। ক্লাস রুটিনও করা হয়েছে। আমরা আপাতত লেকচার ক্লাসগুলো অনলাইনে নেব। আর টিউটোরিয়াল, প্রাক্টিক্যাল ক্লাসগুলো নেব সশরীরে। এক্ষেত্রে ছোট ছোট গ্রুপে করা হবে।তিনি আরও বলেন, অনেক সময় হলের বড় রুমে প্রথম বর্ষের শিক্ষার্থীদের উঠতে হয়। তাই আমরা রুমগুলোয় শতকরা ৩০ ভাগ শিক্ষার্থীকে স্থান দিচ্ছি। পাশাপাশি শিক্ষার্থীদের আমরা হোস্টেলের বাইরে না যাওয়া এবং বাইরের খাবার না খাওয়ার অনুরোধ করেছি।প্রায় দেড় বছর পর রংপুর মেডিকেল কলেজে প্রাণ ফিরে এসেছে।একটি শিক্ষাংগনের প্রাণ হচ্ছে ছাত্রছাত্রী।তাদের ছাড়া এই ক্যাম্পাস ছিল প্রাণহীন, নিস্প্রভ। আজ তারা তাদের প্রিয় শিক্ষালয়ে ফিরে এসেছে।প্রতিষ্ঠানের সকল শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ,কর্মচারীরা আজ আনন্দে উদ্বেলিত। কথাগুলো বলেছেন রংপুর মেডিকেল কলেজ ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা: মাহফুজার রহমান।রমেক ৫০তম ব্যাচের ২শ২৮ জন নবীণ ছাত্রছাত্রীদের কলেজে অনানুষ্ঠানিকভাবে ফুল দিয়ে বরণ করে নেয়া হয় ।এসময় মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা: সরওয়ার জাহান , ডা আদ্বুল ওহাব ,সহযোগী অধ্যাপক ডা: মঞ্জুরুল করিম প্রিন্স সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন ।

Previous articleনোয়াখালীতে পুকুর থেকে রিকশা চালকের গলায় গামছা পেঁচানো লাশ উদ্ধার
Next articleমরার উপর খরার ঘাঁ: বাউফলে ভুমিহীনদের জমির মাটি নিচ্ছে ইটভাটায়!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।