মোঃ জালাল উদ্দিন: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রেলের বেহাত হয়ে যাওয়া জমি পুনরুদ্ধার অভিযান পরিচালনাকালে একটি এক্সকাভেটরে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ইং সকাল সাড়ে ৯টার দিকে শহরের ভানুগাছ সড়কে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে এক্সকাভেটরের আগুন নিভিয়ে ফেলেন।

শ্রীমঙ্গল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ মিজানুর রহমান জানান, খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলেন। কারা এ আগুন লাগিয়েছে তা জানাতে পারেননি এ কর্মকর্তা। তিনি বলেন, তদন্ত করে ক্ষতির পরিমাণ জানা যাবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার ভানুগাছ সড়কের উত্তর পাশে রেলের মূল্যবান ২৮৭ শতক জমির ওপর বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদের পরিকল্পনা গ্রহণ করে রেল বিভাগ।

উচ্ছেদ অভিযানের প্রস্তুতির অংশ হিসেবে সেখানে একটি এক্সাভেটর আনা হয়। এক্সাভেটরটি রেলগেট পয়েন্টে আসা মাত্র কয়েকজন দুর্বৃত্ত এতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। আগুনে এই যন্ত্রটির ড্রাইভার কেবিন ও নিচের অংশ সম্পূর্ণ ভস্মীভূত হয়।

রেলওয়ের পূর্বাঞ্চল জোনের সহকারী এস্টেট অফিসার বলেন, বৃহস্পতিবার ওই এলাকার রেলের প্রায় ২৮৭ শতক জায়গা উদ্ধারে উচ্ছেদ অভিযানের প্রস্তুতি নেওয়া ছিল।

অভিযানের কাজের জন্য এক্সাভেটর যন্ত্রটি একটি যানবাহনে করে সেখানে নেওয়া হয়। আগুন লাগানোর ঘটনায় তিনি বলেন, রেলের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সেখানে পাঠানো হচ্ছে। তিনি এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবেন।

Previous articleনানার বাড়িতে বিদ্যুৎস্পৃষ্টে দশম শ্রেণির ছাত্রের মৃত্যু
Next articleমুলাদীতে হত্যা মামলার আসামীর তিন দিনের রিমান্ড মঞ্জুর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।