বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে পালানোর সময় ৩ দালাল সহ আরও ২৬ জন রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ড। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে আটককৃত রোহিঙ্গাদের ভাসানচর থানায় সোপর্দ করা হয়েছে। এর আগে, গতকাল বৃহস্পতিবার রাতে তাদের স্বর্ণদ্বীপের চর থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত রোহিঙ্গারা হলো, ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ১১ নম্বর ক্লাস্টারের মৃত শুক্কুরের ছেলে রহিম (৩৮) তার স্ত্রী নুর বাহার (২৭) ও সন্তান শওকত আরা (১৪), আয়শা (১০), তোফায়দুল (৫) মরিয়ম (৯ মাস)। ৫৪ নম্বর ক্লাস্টারের জলিলুর রহমান (৫০) তার মেয়ে ফাতেমা (২৫), নুর হোসেন (১২) ১০ নম্বর ক্লাস্টারের জাহেদ হোসেন (৩৮) তার স্ত্রী মিনারা বেগম (৩০) তার মেয়ে নুর সাহারা (৮), নুর কলিমা (৬) নুর ফাতেমা (৩)। ৭ নম্বর ক্লাস্টারের ওমর হামজা (৩০) শাহিনা আাক্তার (৬) রুহুল আমিন (৫)। ১০ নম্বর ক্লাস্টারের খায়ের হোসেন (২৭) ও হামিদা বেগম (২২), মোস্তফা কামাল (৮) নুর ফাতেমা (৪) ১০ নম্বর ক্লাস্টারের মুবিনা খাতুন (১৬)। ৭ নং ক্লাস্টারের নজির হোসেনের ছেলে আক্তার উল্যা (৩০) তার স্ত্রী সাবিকুন নাহার (১৮) এবং আক্তার উল্যার মেয়ে সাদেকা বিবি (৭) হায়দারা বিবি (৫)।

আটককৃত দালালরা হলো হাতিয়া উপজেলার চৌধুরী গ্রামের অচি আলমের ছেলে হানিফ (৩০), রেহেনীয়া গ্রামের মৃত আমিন উল্লাহর ছেলে শামীম (২৭) ও চরগেসিয়া গ্রামের সোহরাব উদ্দিনের ছেলে শামীম (১৫)।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও জানান , আটককৃতদের বিরুদ্ধে বিদেশী নাগরিক আইনে মামলা হয়েছে। ওই মামলায় তাদেরকে হাতিয়া আদালতে সোপর্দ করা হয়।

Previous articleকেশবপুরে মাছের ঘের জবর দখলের হুমকী, উপড়ে দিয়েছে ৩শ টমেটো গাছ
Next articleকুুমিল্লা ৭ আসনের উপনির্বাচন থেকে সরে যাওয়ায় জাতীয় পার্টি থেকে বহিষ্কার হলেন লুৎফর রেজা খোকন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।