সুজন মহিনুল: দেশের বানিজ্যিক রাজধানী বন্দর নগরী চট্রগ্রামের সঙ্গে নীলফামারীর আকাশপথে সরাসরি যাত্রীবাহী বিমান চলাচল চালু হলো এবার। বাংলাদেশের আকাশ পথের যাত্রীদের অধিক সেবা দেওয়ার লক্ষ্যে বৃহৎ বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স এই ফ্লাইট চালু করলো।

বৃহস্পতিবার(৩০ সেপ্টেম্বর) বিকেলে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরের টার্মিনাল ভবনে এই রুটে ফ্লাইট শুরুর আনুষ্ঠানিক ভাবে ফ্লাইটটির কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন,
বিমানের যাত্রীসেবার সামান্য ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেওয়া হবে। পর্যটনের বিকাশে যাত্রীদের নিরাপদ ভ্রমণের পরিবেশ তৈরি করা হচ্ছে। তিনি জানান, সৈয়দপুর বিমানবন্দরকে আঞ্চলিক বিমানবন্দর হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। কাজ চলমান রয়েছে। এই বিমানবন্দর থেকে বিশ্বের সব দেশে যাওয়া যাবে। এই বিমানবন্দরকে কেন্দ্র করে এই অঞ্চলে নানা শিল্প ও পর্যটন কর্মযজ্ঞ গড়ে উঠবে।
এ সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুননের সভাপতিত্বে
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম,পিপিএম), সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আক্তার জাহান বেবি, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন প্রমুখ।
ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, উত্তরের একমাত্র বিমানবন্দর নীলফামারীর সৈয়দপুর থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন চট্টগ্রামে ফাইট পরিচালনা করা হবে। প্রতি রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে উড্ডয়ন করবে। সৈয়দপুর থেকে চট্টগ্রামের ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ছয় হাজার দুইশো টাকা এবং রিটার্ন ভাড়া বারো হাজার চারশো টাকা।

Previous articleদেশে করোনায় আরও ২১ জনের মৃত্যু
Next articleরায়পুরে বাড়ির ছাদে পান-কমলাসহ হরেক রকমের ফল চাষে সফল বেনিইয়ামিন ভুঁইয়া
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।