বাংলাদেশ প্রতিবেদক: বিশ্ববিদ্যালয়ছাত্রী শেহেরীন মাহমুদ সাদিয়ার মৃত্যুর পর চট্টগ্রামের সেই উন্মুক্ত নালার পাশে ইটের দেয়াল দেওয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে এই দেয়াল নির্মাণ করা হয়। চট্টগ্রাম সিটি করপোরেশনের অনুরোধে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এই দেয়াল নির্মাণ করে বলে জানা গেছে।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ছাত্রী শেহেরীন মাহমুদ সাদিয়া গত সোমবার রাত সাড়ে ১০টায় চট্টগ্রাম নগরের আগ্রাবাদে শেখ মুজিব সড়কের সঙ্গে যুক্ত নালায় পড়ে যান। প্রায় সাড়ে ৪ ঘণ্টা চেষ্টার পর তার মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে শেহেরীনের সহপাঠী ও এলাকাবাসী মঙ্গল ও বৃহস্পতিবার নগরের আগ্রাবাদ ও হালিশহর এলাকায় বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

চট্টগ্রামেগত তিন মাসে উন্মুক্ত খাল ও নালায় পড়ে চারজনের মৃত্যু হয়েছে। নগরের মুরাদপুরে চশমা খালে তলিয়ে যাওয়া ছালেহ আহমেদের (৫০) খোঁজ পাওয়া যায়নি। নালায় পড়ে ছাত্রীর মৃত্যুর পর এ ঘটনার জন্য সিডিএকে দায়ী করে সিটি করপোরেশন। তবে সিডিএর পক্ষ থেকে বলা হয়েছে, দুর্ঘটনাস্থল তাদের আওতাভুক্ত নয়।

নালার মালিকানা নিয়ে পাল্টাপাল্টি বিরোধ থাকলেও বৃহস্পতিবার সেখানে নিরাপত্তাবেষ্টনী দেওয়ার উদ্যোগ নেয় সিটি করপোরেশন। পরে সিটি করপোরেশনের পক্ষ থেকে সিডিএর প্রকৌশলীদের সঙ্গে যোগাযোগ করা হয়। এরপর নালার পাশে নিরাপত্তাবেষ্টনী নির্মাণের সিদ্ধান্ত হয়।

সিডিএর কোনো প্রকৌশলী এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। নাম প্রকাশে অনিচ্ছুক এক ঊর্ধ্বতন প্রকৌশলী জানান, সিটি করপোরেশনের উদ্যোগে নালা নির্মাণ করা হয়েছে।

Previous articleপ্রবাসীর স্ত্রীর ঘর থেকে আপত্তিকর অবস্থায় ধরা আওয়ামী লীগ নেতা
Next articleচট্টগ্রাম বন্দরে বিদেশি জাহাজের ২ নাবিকের আকস্মিক মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।