জয়নাল আবেদীন: বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য (কনস্টেবল) হিসেবে চাকরিজীবন শুরু করেছিলেন সোলায়মান হোসেন খাঁন। একটি দিন, একটি মাস, একটি বছর এভাবে পুলিশ সদস্য পরিচয়ে কেটে গেছে চার দশক।

সুদীর্ঘ ৪০ বছরে নিজের মেধা, যোগ্যতা ও কর্মদক্ষতায় পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে তিনি দায়িত্ব পালন করেছেন। তাঁর চাকরিজীবনের শেষ মুহূর্তকে স্মরণীয় করতে বিদায় আয়োজন করেছিল রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।শুক্রবার বিকেলে পুলিশ লাইন প্রাঙ্গণে তাঁকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। এরপর চাকরিজীবনের শেষ মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে সুসজ্জিত পুলিশের গাড়িতে করে তাঁকে গ্রামের বাড়িতে সম্মানের সাথে পৌঁছে দেয়া হয়। সোলায়মান হোসেন খাঁন কনস্টেবল হিসেবে সবশেষ রংপুর মহানগর আদালতে দায়িত্ব পালন করেন।

দীর্ঘ ৪০ বছরের চাকরিজীবনের পরিসমাপ্তি ঘটিয়ে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) থেকে তিনি অবসর প্রস্তুতিমূলক ছুটিতে যান। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে আরপিএমপি পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বিদায়ী সহকর্মীর হাতে সম্মাননা স্মারক এবং শুভেচ্ছা উপহার তুলে দেন। সাফল্য ও সুনামের সাথে দায়িত্ব পালন করার জন্য সোলায়মান হোসেন খাঁনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন পুলিশ কমিশনার। আরপিএমপির অন্য কর্মকর্তারাও তাঁকে বিদায় সংবর্ধনা জানান। এ সময় সোলায়মানের পরিবারের সদস্যরা আয়োজিত অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন।সর্বশেষ আরপিএমপির একটি সুসজ্জিত পুলিশের গাড়িতে করে তাঁকে গ্রামের বাড়ি রংপুরের পীরগাছায় পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়। সুসজ্জিত গাড়িতে ওঠার আগমুহূর্তে সোলায়মান হোসেন খাঁন অনুভূতি ব্যক্ত করতে গিয়ে জানান, চাকরিজীবন শেষে সম্মানের সঙ্গে বিদায় নেওয়া নিঃসন্দেহে অনেক আনন্দের। এটা দৃষ্টান্ত হয়ে থাকবে। এটি তাঁর জন্য দুর্লভ মুহূর্ত। তাঁকে যে সম্মান দেয়া হয়েছে, তাতে তিনি অভিভূত। বিদায় অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার মেহেদুল করিম, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রসাশন) মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (এস্টেট এন্ড ডেভেলপমেন্ট) আবু সায়েমসহ অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

Previous articleচাঁপাইনবাবগঞ্জের নাচোলে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল স্কুলছাত্রী
Next articleযুদ্ধ মুক্ত বিশ্ব গঠনে মহাত্মা গান্ধীর দর্শন মানুষকে অনুপ্রাণিত করে: আইনমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।