আরিফুর রহমান: মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার পদ্মা নদীর বিভিন্ন স্থানে মা ইলিশ শিকারের দায়ে ৩৩ জন জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার রাত সাড়ে তিনটা থেকে সকাল ৮, টা পর্যন্ত শিবচরের বাংলাবাজার পদ্মা নদীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে তাদের কে আটক করা হয়েছে । এ সময় জেলেদের কাছ থেকে ১৯ হাজার ৮০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। নিষেধ অমান্য করে ইলিশ শিকার করায় ৩৩ জেলেকে নদী থেকে হাতেনাতে আটক করে পুলিশ ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায় বৃহস্পতিবার রাত সাড়ে তিনটার পর থেকে ভ্রাম্যমাণ আদালত ও শিবচর থানা-পুলিশের একটি দল পদ্মা নদীতে মা, ইলিশ শিকার বন্ধে বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় নদীতে নিষেধ অমান্য করে ইলিশ শিকার করতে দেখা যায় জেলেদের নিষেধ অমান্য করে মা, ইলিশ শিকার করায় দায়ে ৩৩ জন জেলেকে নদী থেকে হাতেনাতে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাঁদের এক বছর করে সাজা দেওয়া হয়। এ সময় জব্দ হওয়া জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান বলেন, ইলিশের প্রজনমৌসুমে জেলেদের মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করার অপরাধে ওই জেলেদের আটক করে কারাদণ্ড দেওয়া হয়েছে। মা ইলিশ রক্ষায় পদ্মায় নিয়মিত এই অভিযান অব্যাহত থাকবে

Previous articleসোনারগাঁওয়ের পানাম নগর পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদূত
Next articleসাহেদের সঙ্গে আপনার এত মহব্বত কীভাবে, স্বাস্থ্যের সাবেক ডিজিকে আদালত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।