রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠির রাজাপুরে ইলিশ প্রজনন মৌসুমে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার অপরাধে চার জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড ও একজনকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার গভীর রাত থেকে ভোর ৮ টা পর্যন্ত উপজেলার বাদুরতলা সংলগ্ন বিষখালী নদীতে অভিযান চালিয়ে এ দন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাজাপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোক্তার হোসেন। এ সময় জেলেদের থেকে ৫ হাজার মিটার কারেন্ট জাল, ৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়ে ও মাছ এতিমখানায় বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সাজাপ্রাপ্তরা হলো পার্শ্ববর্তী নলছিটি উপজেলার চানপুরা এলাকার মোঃ খলিলুর রহমান (৫৫), হাফিজুল (২৬), আঃ মন্নান সিকদার (৫৯), রাজাপুর উপজেলার ডহরশংকর (নাপিতেরহাট) এলাকার আবুবকর হাং (৬০)। এছাড়া নলছিটি চানপুরা এলাকার রাসেল বেপারী (২০) জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রাজাপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জি,এম, সেলিম বলেন, মা ইলিশ রক্ষায় বিষখালী নদীর বিভিন্ন পয়েন্টে প্রতিনিয়ত দিনরাত অভিযান চলছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। আজকের চার জেলেকে ১ বছর করে কারাদন্ড ও একজনকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। চলমান অভিযানে কোনভাবেই কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি আরো জানান আমরা যদি মা ইলিশ রক্ষা করতে পারি, তাহলে সারা বছর ইলিশ খেতে পারবো।

Previous articleসিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক হলেন তাহিরপুরের অরুণ চন্দ্র পাল
Next articleতাহিরপুর সীমান্তে পৃথক অভিযানে ভারতীয় মাদকের চালানসহ বিভিন্ন মালামাল আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।