বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে জমি থেকে উচ্ছেদ করতে বিধবা পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার দিবাগত রাতে উপজেলার কাজিরচর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে এই ঘটনা ঘটে।

ভাগ্যক্রমে বেঁচে যাওয়া বিধবা খাদিজা বেগম (৫০) বাহাদুরপুর গ্রামের মৃত নূর মোহাম্মাদ সরদারের স্ত্রী। তার একমাত্র ছেলে অন্যত্র থাকায় তিনি একাই থাকেন। একই বাড়ির আলতাফ হাওলাদার ও তার লোকজন গভীর রাতে ঘরে আগুন দিয়েছে বলে তিনি অভিযোগ করেন। তবে আলতাফ হাওলাদার অভিযোগ অস্বীকার করেছেন। এঘটনায় বিধবা নারী স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানের কাছে অভিযোগ দিয়েছেন। খাদিজা বেগম জানান, স্বামী না থাকায় তিনি অসহায় ভাবে জীবন যাপন করছেন। এই সুযোগে একই বাড়ির মৃত বাহের মেম্বারের ছেলে আলতাফ হাওলাদার ওরফে আলতাফ হাজ্বী ও তার লোকজন তার জমি দখল করে নিয়েছে। আলতাফ হাওলাদার, তার ছেলে মামুন হাওলাদার তার জমিতে পাকা ভবন নির্মাণ করেছে। তিনি বাড়ির এক কোনে ছোট্ট একটি ঘর তুলে থাকেন। প্রতিপক্ষের লোকজন সেখান থেকেও তাকে উচ্ছেদের চেষ্টা চালাচ্ছে। ইতিপূর্বে তারা কয়েকবার ঘর ভেঙে দেওয়ার হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি দেখিয়েছে। তিনি একটি সরকারি ঘর বরাদ্দ পেয়েছিলেন। কিন্তু আলতাফ হাওলাদার ও তার ছেলে মামুন হাওলাদার সেই ঘর স্থাপন করতে না দেওয়ায় ফেরত চলে গেছে। ওই নারী আরও বলেন, বুধবার রাতে খাবার পর ঘুমিয়ে ছিলেন। রাত দেরটার দিকে আগুনের তাপে তার ঘুম ভেঙে যায়। আগুন দেখে তিনি চিৎকার করলে পাশ্ববর্তী বাড়ির লোকজন এসে ঘরের বেড়া ভেঙে তাকে উদ্ধার করেন।

আগুনে খাজিদা বেগমের গালের কিছু অংশ এবং হাত পুড়ে গেছে। প্রতিপক্ষের লোকজন তাকে জমি থেকে উচ্ছেদ করতে ব্যর্থ হয়ে ঘুমন্ত অবস্থায় আগুন দিয়ে পুড়িয়ে হত্যাচেষ্টা চালিয়েছে। এব্যাপারে আলতাফ হাওলাদার অভিযোগ অস্বীকার করে বলেন, খাদিজা বেগমের সাথে জমি নিয়ে বিরোধ রয়েছে। কিন্তু ঘরে আগুন লাগার বিষয়ে তাঁর কিছুই জানা নাই। মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস.এম মাকসুদুর রহমান জানান, বিধবা নারীর লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Previous articleবঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি: ড. হারুন অর রশিদ বিশ্বাস
Next articleনোয়াখালীতে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব-বিজিবি মোতায়েন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।