শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাস্ত্রী চলে যাওয়ায় ভারসাম্যহীন তুহিন, ৫ বছর ধরে শিকলবন্দী

স্ত্রী চলে যাওয়ায় ভারসাম্যহীন তুহিন, ৫ বছর ধরে শিকলবন্দী

বাংলাদেশ প্রতিবেদক: জয়নাল হোসেন তুহিন। বয়স এখন ২৯। বিয়ে করেছিলেন ময়না আক্তারকে। ২০১৭ সালের মাঝামাঝি সময়ে এ বিয়ে হয়। নিজের পছন্দে বিয়ে করেছিলেন তিনি। বিয়ের পর তুহিন মা-বাবা ও স্ত্রীকে নিয়ে আনন্দেই দিন কাটাচ্ছিলেন। কিছুদিন পর বরিশালের একটি ব্যবসাপ্রতিষ্ঠানে কম্পিউটার অপারেটর পদে চাকরি হয় তার। চাকরির সুবাদে তুহিনকে বরিশালেই থাকতে হতো। মাসে একবার বাড়িতে আসতেন স্ত্রী ও মা-বাবার কাছে। এমন করেই দিন যাচ্ছিল তুহিনের। কিন্তু পাঁচ বছর আগে স্ত্রী তাকে ছেড়ে চলে যান। সেই থেকে মানসিক ভারসাম্যহীন তুহিন। এখন আছেন নিজ ঘরে শিকলবন্দী হয়ে। ঘটনাটি সমুদ্র উপকূলীয় জেলা বরগুনার।

তুহিন বরগুনা সদরের বুড়িরচর ইউনিয়নের সুরেশ্বর বাজার এলাকার আবদুল জব্বারের ছেলে। বিয়ে করেছিলেন জেলার পশ্চিম হেউলিবুনিয়া গ্রামের ঘটন আকলিমা আক্তারের মেয়ে ময়নাকে।

হঠাৎ এক দিন তুহিনের স্ত্রী ময়না কোনো কারনো ছাড়াই তুহিনকে ডিভোর্স দিয়ে বাবার বাড়িতে চলে যান। এ খবর জানতে পেরে তুহিন বাড়িতে চলে আসেন। বাড়িতে এসে ঘরে ঢুকে দরজা জানালা বন্ধ করে আসবাবপত্র ভাঙচুর করতে থাকেন। পরে স্বজনরা দরজা ভেঙে অজ্ঞান অবস্থায় তুহিনকে উদ্ধার করে। এরপর থেকেই তুহিন অস্বাভাবিক আচরণ করতে
থাকেন। মানুষ দেখলে কামড়ে দিতে চান। এমন পরিস্থিতিতে শিকলবন্দী করা হয় টগবগে এই যুবককে। স্ত্রী বিচ্ছিদের শোকে সেই থেকে মানসিক ভারসাম্যহীন তুহিন নিজ ঘরে শিকলে বাঁধা পড়ে জীবনযাপন করছেন।

প্রতিবেশীরা বলছেন, প্রথমে জীনের আচড়ে অস্বাভাবিক আচরণ করছে ভেবে একের পর এক ওঝার শরণাপন্ন হন তুহিনের মা-বাবা। ওঝার পরামর্শে পুনরায় বিয়ে করান তুহিনকে। তবুও সুস্থ্য হননি তুহিন। আর স্বামী ভারসাম্যহীন হওয়ায় দ্বিতীয় স্ত্রীও থাকছেন বাবার বাড়িতে। অস্বচ্ছল,
দরিদ্র হওয়ায় তুহিনের সঠিক চিকিৎসাও করাতে পারেননি মা-বাবা। বৃদ্ধ মা-বাবার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন তুহিন। তার এই অবস্থায় হতদরিদ্র পরিবারটি পথে বসেছে।

তুহিনের মা সুফিয়া বেগম (৬০) জানান, টাকার অভাবে আমার ছেলের কোনো চিকিৎসা করাতে পারছি না। ছাড়া পেলে ঘরবাড়ি ভাঙচুর করে, মানুষজন কামড়ে দেয়। তাই শিকলে বেঁধে রাখতে হয়। সুফিয়ার আক্ষেপ, ‘সরকার এত মানুষকে সহায়তা দেয়, আমাদের কি চোখে পড়ে না!’

গত ৫ বছরে কোনো ধরনের সরকারি সহায়তা পায়নি তুহিন ও তার পরিবার। এমনটাই জানিয়েছেন তুহিনের বাবা। বাবা আবদুল জব্বার বলেন, আমার চার মেয়ে দুই ছেলে। মেয়েরা সবাই শ্বশুরবাড়ি
থাকে। আর বড় ছেলে স্ত্রী সন্তান নিয়ে আালাদা থাকে। আমার ছোট ছেলে তুহিন পাঁচ বছর ধরে বউয়ের শোকে ‘পাগল’। এমন অবস্থায় লোকজনের কাছ থেকে খাবার চেয়ে এনে জীবন চালাই। এখন পর্যন্ত কোনো প্রকার সরকারি বেসরকারি সহায়তা পাইনি।

এ বিষয়ে বরগুনা উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমান নয়া দিগন্তকে বলেন, প্রথমে তাকে চিকিৎসা করাতে হবে। চিকিৎসার রিপোর্টে যদি তার মানসিক রোগ ধরা পড়ে তাহলে আমরা তাকে কার্ড দেব। কার্ডের মাধ্যমে তাকে ভাতার আওতায় আনা হবে। এরপর থেকে প্রতিবছর সময়মত তিনি ভাতা পেয়ে যাবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments