বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রামে ফ্লাইওভারের ফাটলের (বহদ্দারহাট এম এ মান্নান ফ্লাইওভার) ঘটনায় নির্মাণের ত্রুটি আছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

মঙ্গলবার দুপুরে তিনি ঘটনাস্থলে পরিদর্শনে সাংবাদিকদের বলেন, ‘আমিতো প্রকৌশলী না। ফাটলের কারণ আমি বলতে পারব না। তবে সাধারণভাবে বলতে চাই, এটার নির্মাণে নিশ্চয় ত্রুটি আছে। যার ফলে এ ফাটল দেখা দিয়েছে।’

তিনি বলেন, ‘এখানে প্রকৌশল দৃষ্টিকোণ থেকে কি হয়েছে না হয়েছে এটা আমার থেকে আমাদের প্রকৌশলীরা ভালো বলতে পারবেন।’

এ বিষয়ে কি ব্যবস্থা নেয়া হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘আমরা রোড বন্ধ করে দিয়েছি। যেহেতু এ কাজ আমরা করিনি, এটা নির্মাণ করেছে সিডিএ। সেহেতু তড়িৎ ব্যবস্থা নিতে আজকে আমরা সিডিএকে চিঠি দিব। যেকোনো সময় একটা দুর্ঘটনা ঘটে যেতে পারে। যেভাবে ফাটল সৃষ্টি হয়েছে আমি নিজেও দেখে হতবাক হয়েছি। কারণ এ ফ্লাইওভারে আগেও একটা দুর্ঘটনা ঘটেছে। গার্ডার পড়ে অনেক লোক মারা গিয়েছিল।’

রেজাউল করিম বলেন, ‘কি কারণে হয়েছে না হয়েছে তদন্তপূর্বক বের করা যাবে। সিডিএ ব্যবস্থা গ্রহণ করবে। আমাদের সহযোগিতা চাইলে আমরা পূর্ণ সহযোগিতা করব।’

উল্লেখ্য, গতকাল সোমবার রাতে হঠাৎ বহদ্দারহাট ফ্লাইওভারের দুটি পিলারে বড় ধরনের ফাটল দেখা দিলে নিরাপত্তার কারণে রাতে ফ্লাইওভারে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

এ দিকে পাশাপাশি দুটি র‍্যাম্পের পিলারে ফাটলের বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে সিটি করপোরেশন। আজ সকালে মেয়র এম রেজাউল করিম ঘটনাস্থল পরিদর্শন শেষে এই চিঠি দেন।

বিষয়টি নিশ্চিত করে সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী মো: রফিকুল ইসলাম বলেন, এ ফাটলে ফ্লাইওভার ভেঙে পড়ার সম্ভাবনা নেই। তবুও দ্রুত ব্যবস্থা নিতে সিডিএকে চিঠি দেয়া হয়েছে।

Previous articleমিলিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়েছে: সিআইডি
Next articleদেশে করোনায় আরও ৬ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।