জয়নাল আবেদীন: বিনা পয়সায় ডায়াবেটিস পরীক্ষা, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিভাগীয় নগরি রংপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে ।

রংপুর ডায়াবেটিক সমিতির আয়োজনে নগরির রাধাবল্লভবস্থ সমিতি কার্যালয় চত্বরে সকাল ৮টায় বিনা পয়সায় ডায়াবেটিস পরীক্ষার উদ্ধোধন করা হয়। জেলা প্রশাসক আসিব আহসান প্রধান অতিথির নেতৃত্বে সকাল সাড়ে ৯টায় সমিতি চত্তর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারো ডায়াবেটিক সমিতি চত্তরে ফিরে আসে ।এরপর আলোচনা সভা শুরু হয় সমিতির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ ড, মুহম্মদ রেজাউল হকের সভাপতিত্বে আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগীয় প্রধান ও কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা: মাহফুজার রহমান বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন সিভিল সার্জন ডা: হিরম্ব কুমার রায়। সমিতির যুগ্ম সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো: জাহাঙ্গির, কোষাধ্যক্ষ আবুল কাশেম। এ ছাড়াও চর্ম গাইনী এবং চক্ষু রোগের সাথে ডায়াবেটিস রোগের নানা পাশর্^প্রতিক্রিয়া নিয়ে আলোচনায় অংশ নেন প্রভেসর ডা:” আব্দুর রউফ., ডা: হেদায়েতুল ইসলাম এবং ডা: ইয়াসমিন আরা হক চন্দনা । অনুষ্ঠানে চিকিৎসা বিশেষঞ্জ বক্তারা বলেন মানবদেহে একেক রোগের একক বৈশিষ্ট আছে । তবে ডায়াবেটিস হচ্ছে নিরব একটি ঘাতক রোগ। সময়মত চিকিৎসা এবং নিয়মিত চিকিৎসা গ্রহণ না করলে একজন রোগী পঙ্গুত্ব বরণ করতে হতে পারে । এ ছাড়াও দৃষ্টি শক্তি চিরতরে হারাতে হতে পারে ।

Previous articleবিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও নির্বাচন ও আন্দোলনে যেতে ভয় পায়: কাদের
Next articleমুন্সীগঞ্জে নৌকা ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণে আহত ২০
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।