বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাবঙ্গবন্ধুকে নিয়ে পৌর মেয়র আব্বাসের বিতর্কিত অডিও প্রকাশ

বঙ্গবন্ধুকে নিয়ে পৌর মেয়র আব্বাসের বিতর্কিত অডিও প্রকাশ

বাংলাদেশ প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে সম্প্রতি গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। তবে এর রেশ কাটতে না কাটতেই এবার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি অভিযোগে উঠেছে রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র আওয়ামী লীগ নেতা আব্বাস আলীর বিরুদ্ধে।

এই কটূক্তির ফাঁস হওয়া অডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। গত রোববার রাত থেকে অডিওটি ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনা শুরু হয়।

আব্বাস আলী কাটাখালি পৌরসভায় নৌকা প্রতীকে দুইবার মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি বর্তমানে পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়ক ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য।

ফাঁস হওয়া অডিওতে মেয়র আব্বাসকে বলতে শোনা যায়, মুর‌্যাল স্থাপন ইসলামের দৃষ্টিতে ‘পাপ’। তাই রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর মুর‌্যাল না বসানোর নির্দেশ দিয়েছেন তিনি। মুর‌্যাল স্থাপন না করার খবর ফাঁস হলে তার রাজনীতির ‘বারোটা বাজবে’ এমন কথাও বলতে শোনা যায়। তবে ফাঁস হওয়া হওয়া অডিওর পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস আলী।

মেয়রের দাবি, মুর‌্যাল স্থাপন করা যাবে না এমন কথা তিনি বলেননি।

ভাইরাল হওয়া এক মিনিট ৫১ সেকেন্ডের ওই অডিওতে শুধু মেয়রের বক্তব্য শোনা যায়। তিনি কার বা কাদের সাথে কথা বলছিলেন তা জানা যায়নি। অডিওতে একপর্যায়ে একজনকে হাসতে শোনা যায়। এছাড়া কিছু অংশে অন্য একজনকে কথা বলতে শোনা গেলেও তা অস্পষ্ট। এটি কে বা কারা কবে ধারণ করেছেন, তা জানা যায়নি। কে বা কারা সেটি ফেসবুকে ছেড়েছে, সে সম্পর্কেও কোনো তথ্য জানা যায়নি।

অডিওতে মেয়রকে বলতে শোনা যাচ্ছে, ‘সিটি গেট আমার অংশে। যে ফার্মকে দিয়েছি তারা বিদেশি স্টাইলে সাজিয়ে দেবে; ফুটপাত, সাইকেল লেন টোটাল আমার অংশটা। কিন্তু একটু থেমে গেছি গেটটা নিয়ে। একটু চেঞ্জ করতে হচ্ছে, যে মুর‌্যালটা দিয়েছে বঙ্গবন্ধুর সেটা ইসলামী শরিয়ত মতে সঠিক নয়। এজন্য আমি ওটা থুব না, সব করবো তবে শেষ মাথাতে যেটা ওটা (মুর‌্যাল)।’

মেয়র আব্বাস আলী বলছেন, আমাকে যেভাবে বুঝাইছে আমি দেখতে পাচ্ছি যে মুর‌্যালটা ঠিক হবে না দিলে; আমার পাপ হবে; তো কেন দেব? দেব না। আমিতো কানা লোক না, যেভাবে বোঝাইছে তাতে আমার মনে হয়েছে মুর‌্যালটা হলে আমার ভুল করা হবে। এ খবরটা যদি যায় তাহলে আমার রাজনীতির বারোটা বাজবে; এই মুর‌্যাল দিতে চেয়ে দিচ্ছে না। তাহলে বঙ্গবন্ধুকে খুশি করতে গিয়ে আল্লাহকে নারাজ করবো নাকি। এজন্য কিছু করার নেই। মানুষকে সন্তুষ্ট করতে গিয়ে আল্লাহকে অসন্তুষ্ট করা যাবে না।

তবে, অডিওটি তার নয় বলে দাবি করেছেন মেয়র আব্বাস আলী। তিনি সাংবাদিকদের জানান, মুর‌্যাল করা যাবে না, মুর‌্যাল করলে পাপ হবে, এ ধরনের কথা আমার সাথে কারো হয়নি।

এ প্রসঙ্গে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার সাংবাদিকদের জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করলে তার আওয়ামী লীগ করার অধিকার থাকে না। কাটাখালির মেয়র বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোনো কটূক্তি করে থাকেন তাহলে তার বিরুদ্ধে দলীয় ও আইনি ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি খতিয়ে দেখা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments