বাংলাদেশ প্রতিবেদক: কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে সপ্তম ধাপে আরও ৩৭৯জন রোহিঙ্গা নোয়াখালীর হাতিয়ার ভাসানচর পৌঁছেছে। এ নিয়ে ভাসানচর আশ্রয়ন কেন্দ্রে মোট রোহিঙ্গা নাগরিকের সংখ্যা দাঁড়ালো ‌১৮হাজার ৪০৫জনে।

নোয়াখালী জেলা পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, বুধবার বেলা সোয়া এগারটার দিকে ১২৬ পরিবারের ২৫৭জন এবং বিকেল পৌনে পাঁচটার দিকে ৪২ পরিবারের ১২২ জন রোহিঙ্গা কক্সবাজারের উড়িয়া ডিগ্রী কলেজ থেকে বাসযোগে রওয়ানা হয়ে চট্টগ্রাম পৌঁছায় এবং সেখান থেকে নৌবাহিনীর জাহাজ বিএনএস পেংগুইন যোগে তারা ভাসানচর পৌঁছে।

উল্লেখ্য, নোয়াখালী ভাসানচরে রোহিঙ্গাদের পুনর্বাসন প্রকল্পের আওতায় ২০২০ সালের ৪ ডিসেম্বর প্রথম দফায় এক হাজার ৬৪২ জন, ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় এক হাজার ৮০৪ জন, চলতি বছরের ২৯ ও ৩০ জানুয়ারি তৃতীয় দফার তিন হাজার ২৪২ জন, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি চতুর্থ দফায় তিন হাজার ১৮ জন এবং পঞ্চম দফায় ৩ ও ৪ মার্চ চার হাজার ২১ জন, ষষ্ঠ দফায় ১ ও ২ এপ্রিল ৪ হাজার ৩৭২ জন রোহিঙ্গাকে ভাসানচর স্থানান্তর করা হয়। এছাড়া গত বছর মে মাসে সাগর পথে অবৈধভাবে মালয়াশিয়া যাওয়ার চেষ্টা করা ৩০৬ রোহিঙ্গাকে সমুদ্র থেকে উদ্ধার করে সেখানে নিয়ে রাখা হয়।

Previous articleলোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান
Next articleসোনারগাঁওয়ে নির্বাচনকে ঘিরে দুই পক্ষের মারামারি, আহত ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।