এস কে রঞ্জন: দীর্ঘ দশ বছর ধরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গত ৭ নভেম্বর রাতে ব্যবসায়ী মো.ইমাম হোসেন (খোকন) মৃধার বসত বাড়িতে ঢুকে একদল সন্ত্রাসীরা চাদাঁ দাবি করেন,চাঁদা না দেওয়ায় অতর্কিত হামলা চালিয়ে গুরুত্বর আহত করেন তাকে।

ঘটনাটি ঘটেছে পটুয়াখালী কলাপাড়া উপজেলার পৌরশহরের ১ নং ওয়ার্ড নাচনাপাড়া এলাকায়। তিনি ব্যাবসা প্রতিষ্ঠান থেকে রাত ১০ টার দিকে বাসায় গেলে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তাকে গুরুত্বর আহত করে তার কাছে থাকা নগদ ১ লক্ষ ৯২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। কলাপাড়া হাসপাতালে চিকিৎসা নিতে গেলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। সরজমিনে গিয়ে জানা যায়, দীর্ঘ বছর ধরে মো.ইমাম হোসেন এর সাথে মৃত রুস্তম আলী চৌকিদারের ওয়ারিশদের সাথে জমির সীমানা নির্ধারন নিয়ে বিরোধ চলে আসছে। সাবেক কাউন্সিলর জামাল মাতুব্বর,সাবেক কাউন্সিলর ইসমাইল হাওলাদার সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিরা স্থানীয় ভাবে অনেক বার শালিশ ব্যবস্থা করলেও তা মেনে নেয়নি মৃত রুস্তম আলী চৌকিদারের ওয়ারিশরা। তারা বিভিন্ন সময় ইমাম হোসেনের জমি দখল করে ঘর নির্মানের চেষ্টা চালায়। এ ব্যপারে কলাপাড়া পৌরসভায় ও কলাপাড়া থানায় অভিযোগ দায়ের করেছেন ইমাম হোসেন। সন্ত্রাসীরা তার কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করলে,চাঁদা না দেওয়ায় গত ৭ নভেম্বর রাতে তার বসত বাড়ি ঢুকে অতর্কিত হামলা চালিয়ে গুরুত্বর যখম করে এবং তার সাথে থাকা নগদ ১লক্ষ ৯২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। ইমাম হোসেন বাদি হয়ে মো. মিলন চৌকিদার সহ ৮ জনের বিরুদ্ধে কলাপাড়া ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। মো.ইমাম হোসেন (খোকন) মৃধা বলেন,আমার জমি নিয়ে অনেক বার শালিস বসলেও তারা কাউকে মানছেনা,যবর দখল করে জমিতে ঘর উঠায়। আমার ব্যবসাীয়ক সফলতা দেখে আমার কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে,চাঁদা দিতে রাজি না হওয়ায় আমাকে মেরে ফেলার জন্য আমার ঘরে ঢুকে হামলা করে,এলোপাথারী কুপিয়ে যখম করে আমার সাথে থাকা নগদ ১লক্ষ ৯২হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। আমি মামলা করিলে তারা বিভিন্ন ভাবে আমাকে হয়রানি করার জন্য পায়তারি চালাচ্ছে,মামলা থেকে বাচার জন্য সাংবাদিক ভাইদের অফিসে গিয়ে আমার বিরুদ্ধে মিথ্যে তথ্য দিয়ে সংবাদসম্মেলন করেন।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে নৌকাকে বিজয়ী করার লক্ষ্যে মত বিনিময় সভা
Next articleমুলাদীতে সোনামদ্দিন বন্দরে ৬ লক্ষাধিক টাকার মালামাল চুরি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।