শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলাজীবিতকে মৃত দেখিয়ে পেনশন বন্ধ রাখার অভিযোগ

জীবিতকে মৃত দেখিয়ে পেনশন বন্ধ রাখার অভিযোগ

বাংলাদেশ প্রতিবেদক: শ্রীপুরে জীবিতকে মৃত দেখিয়ে জয়নাল আবেদীন নামের এক অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীর পেনশন উত্তোলন বন্ধ করে দিয়েছে উপজেলা হিসাবরক্ষণ অফিস।

পেনশন উত্তোলন বন্ধ হওয়ায় মানবেতর জীবনযাপন করছেন জয়নাল আবেদীনের পরিবার।

বন্ধ হয়ে যাওয়া পেনশন চালু করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে ইউ এস এম পদে চাকরি থেকে অবসর নেয়া জয়নাল আবেদীন।

ভুক্তভোগী জয়নাল আবেদীন জানান, প্রতিরক্ষা মন্ত্রণালয়ে চাকরি জীবন শেষ করে ১৯৯৯ সালের ১ ফেব্রুয়ারিতে শতভাগ পেনশন সমর্পণ করে সততা ও সুনামের সাথে চাকরি থেকে অবসর গ্রহণ করি। অবসর গ্রহণের পর নিয়মিত পেনশন উত্তোলন করছিলাম। গত ২০২০ সালের অক্টোবরে সর্বশেষ পেনশন উত্তোলন করি। এরপর একই বছর নভেম্বরে পেনশন উত্তোলন করতে গেলে আমাকে মৃত দেখায় উপজেলা হিসাবরক্ষণ অফিস। এরপর আমি বিভিন্ন দফতরে কাগজপত্র নিয়ে দৌঁড়াতে থাকি।

জয়নাল আবেদীন আরো জানান, ২০২১ সালের ৩ অক্টোবর এ সমস্যার প্রতিকার পেতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করি। এরপরও তেমন আশার আলো দেখছি না। আমার পেনশন বন্ধ হওয়ায় পরিবারের সদস্যদের চাহিদা পূরণ করতে পারছি না। তিন মাস আগে আবার নতুন করে কাগজপত্র জমা নেয়া হলেও সমাধানের কোনো আশ্বাস পাচ্ছি না।

শ্রীপুর উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মো: সেলিম হোসেন বলেন, ‘২০১৯ সালের মাঝামাঝি থেকে অ্যানালগ থেকে ডিজিটাল পদ্ধতিতে পেনশন উত্তোলনের জন্য চাহিদাসম্পন্ন কাগজপত্র জমা দিতে বলা হয়েছিল। পাশাপাশি মাইকিং ও পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হয়েছিল। তারপরও যারা কোনো যোগাযোগ করেননি এবং কাগজপত্র জমা দেননি তাদের মৃত দেখিয়ে রিপোর্ট পাঠানো হয়েছে প্রধান কার্যালয়ে। তাই জয়নাল আবেদীনের পেনশন আটকে গেছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তরিকুল ইসলাম বলেন, ‘এ বিষয়ে খোঁজ নিয়ে দ্রুত সময়ের মধ্যে আটকে থাকা পেনশন চালুর ব্যবস্থা নেয়া হবে।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments