ফেরদৌস সিহানুক শান্ত: মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ বিষয়ে বঙ্গবন্ধুকে নিয়ে লিখা রচনা প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার জাতীয় মানবাধিকার কমিশনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলার ৬ জনকে এই পুরস্কার প্রদান করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন, নবাবগঞ্জ ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের সানজিদা, নিজামপুর আলিম মাদ্রাসার আলিম দ্বাদশের নায়েমা খাতুন, ভোলাহাট মহিলা কলেজের একাদশের আসফিয়া খাতুন, নাচোল মহিলা কলেজের একাদশের মনিরা ইয়াসমিন, নবাবগঞ্জ সরকারী কলেজের দ্বাদশের আবুল হাসান ও বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর কলেজের একাদশ শ্রেনীর সায়েমা খাতুন।

এদিকে জাতীয় মানবাধিকার কমিশনে সারা বাংলাদেশ থেকে ১ লাখ ৫১ হাজার ৫১৬ জন শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ বিষয়ক রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪৯ হাজার ৩৮৩ জন শিক্ষার্থী রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এবং এ জেলা থেকে বেশি সংখ্যক রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজকে শ্রেষ্ঠ জেলা প্রশাসকের পুরস্কারও দেয়া হয়।

এসময়ে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) জাকিউল ইসলাম, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যাক্ষ ড. শংকর কুমার কুন্ডুসহ বিভিন্ন সরকারী বেরসকারী শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীরা।

Previous articleউল্লাপাড়ায় প্লাষ্টিক ট্রে ও পলিথিন বেডে বোরো ধান বীজতলা
Next articleঈশ্বরদীতে অন্তঃসত্ত্বা গৃহবধূকে কুপিয়ে হত্যা: স্বামী আহত, ঘাতক আহত অবস্থায় আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।