বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলামুলাদীতে পূর্বের স্থানে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন

মুলাদীতে পূর্বের স্থানে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন

বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে পূর্বের স্থানে (প্রতিষ্ঠাকালীন স্থান) বিদ্যালয়ের নতুন ভবন নির্মানের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা। আজ শনিবার বিকেল ৩টায় উপজেলার গাছুয়া ইউনিয়নের সৈয়দেরগাঁও এলাকায় সৈয়দা শাহাজাদী বেগম নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের পূর্বের স্থানের মাঠে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, মুলাদী উপজেলার গাছুয়া ইউনিয়নের সৈয়দেরগাঁও গ্রামে ১৯৭২ সালে সৈয়দা শাহাজাদী বেগম নিম্ন মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। জয়ন্তী নদীর ভাঙনে হুমকির মুখে পড়ায় ২০১৩ সালে বিদ্যালয়টি জয়ন্তী নদীর উত্তরপাড়ে কৃষ্ণপুর গ্রামে নিয়ে যাওয়া হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজ বেগম জানান, নদী ভাঙনের ফলে বিদ্যালয়টি অস্থায়ী ভাবে স্থানান্তর করা হয়। শিক্ষকদের টাকায় অস্থায়ী ভাবে একটি ঘর করা হয়েছিলো। ওই সময় চুক্তি ছিলো, নদী ভাঙন বন্ধ হলে বিদ্যালয়টি পূর্বের স্থানে নিয়ে যাওয়া হবে। ২০১৬ সালে নদী ভাঙন বন্ধ হয়ে যায়। এর পরে বিদ্যালয়টি পূর্বের স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করলে কৃষ্ণপুর গ্রামের একটি মহল বাধা দেন। এতে শিক্ষক, শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। তিনি আরও বলেন, বিদ্যালয়ের নামে একটি নতুন তিনতলা ভবন বরাদ্দ হয়েছে। নিয়ম অনুযায়ী বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন স্থানেই ভবনটি নির্মাণ হওয়ার কথা। সেই অনুযায়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরে প্রস্তাব প্রেরণ করা হয়েছে।

কিন্তু কৃষ্ণপুর এলাকার একটি মহল অস্থায়ী জায়গায় ভবনটি নির্মাণের পায়তারা চালাচ্ছে। তাই স্থানীয়রা বিদ্যালয়ের পূর্বের স্থানেই ভবন নির্মাণের জন্য মানববন্ধন করেন। এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সভাপতি মজিবুর রহমান সরদার, প্রধান শিক্ষক আফরোজ বেগম, দাতা সদস্য কাজী জানে আলম দুলাল, নূর জাহান বেগম, আব্দুর রাজ্জাক খান, ইব্রাহিম সরদার, আকছিমা আক্তার সুমকী, বাবুল মাতুব্বর, ছত্তার মাতুব্বর, আল আমিন সরদার, হারুন সরদার, শিক্ষক আক্তারুজ্জামান বাবুলসহ স্থানীয় শিক্ষার্থী অভিভাবকরা। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, স্থানীয় সংসদ সদস্য সৈয়দা শাহাজাদী নি¤œমাধ্যমিক বিদ্যালয়ে একটি ভবন নির্মানের জন্য নির্দেশনা দিয়েছেন। নিয়ম অনুযায়ী বিদ্যালয়টি প্রতিষ্ঠাকালীন স্থানেই ভবনটি নির্মাণের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments