জয়নাল আবেদীন; রংপুরের মিঠাপুকুর উপজেলার গোপালপুর ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ্ আলম তালুকদারকে বিদ্যালয়ের ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। রোববার বিকেলেই ওই শিক্ষককে জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, প্রধান শিক্ষক শাহ্ আলম তালুকদার মিরন বেশ কিছুদিন থেকে বিদ্যালয় চলাকালে কৌশলে ছাত্রীদেরকে তার কাছে ডেকে নেন। এরপর নানা অজুহাতে ছাত্রীদের শরীরের স্পর্শকাতর জায়গায় হাত বুলিয়ে দেন। এভাবে দিনের পর দিন কোমলমতি ছাত্রীদের যৌন নিপীড়ন চালিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু হয়রানির শিকার শিক্ষার্থীরা ভয় ও লজ্জায় বিষয়টি এতদিন অভিভাবকদের কাছে গোপন রেখেছিল।সম্প্রতি তৃতীয় শ্রেণির কয়েকজন মেয়ে শিক্ষার্থী বিদ্যালয়ে যেতে না চাওয়ায় সন্দেহ তৈরি হয়। অভিভাবকরা বিদ্যালয়ে না যাওয়ার কারণ জানতে চাইলে, যৌন হয়রানির শিকার শিক্ষার্থীরা বিষয়টি খুলে বলেন। দোতলায় ছাদের ওপর খেলাধুলা করার সময় ওই শিক্ষক ছাত্রীদেরকে পাঞ্জা করে ধরে কোলে নেন এবং শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দেন। এভাবে অনেক দিন ধরে তিনি এই কাজ করে আসছেন।

সবশেষ গত ২২ ডিসেম্বর একই ঘটনা ঘটে। এ ঘটনা জানাজানি হলে এক ছাত্রীর অভিভাবক মিঠাপুকুর থানায় রোববার একটি মামলা দায়ের করেন। পুলিশ ওই অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষক শাহ্ আলম তালুকদারকে গ্রেফতার করে।এ ব্যাপারে মিঠাপুকুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, এ ঘটনায় মামলা দায়েরের সঙ্গে সঙ্গে আসামি প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

Previous articleদেওয়ানগঞ্জে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বসতঘরে, দম্পতি নিহত
Next articleনবাবগঞ্জে বালুভর্তি পিকআপের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।